ডুপ্লেক্স বাসায় অগ্নিকাণ্ডে দুই গৃহকর্মীর মৃত্যু

আগের সংবাদ

খোঁড়াখুঁড়িতে জনদুর্ভোগ : লকডাউনে কাজ করলে এখন ভোগান্তি হতো না > জমানো পানিতে বাড়ছে এডিস মশা

পরের সংবাদ

ঝালকাঠিতে আকস্মিক ভাঙন : সাইক্লোন শেল্টার বিলীন বিষখালী নদীতে

প্রকাশিত: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠির বিষখালী নদীর আকস্মিক ভাঙনে সদর উপজেলার দেউরী সাইক্লোন শেল্টার কাম প্রাথমিক বিদ্যালয়ের দুটি শ্রেণিকক্ষ ও একটি মসজিদ বিলীন হয়ে গেছে। ভাঙনের নিচে চাপা পড়ে স্থানীয় আফছার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র নেয়ামতুল্লা নিখোঁজ এবং অপর একজন আহত হয়েছেন। গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। ঝালকাঠির জেলা প্রশাসক মো. জোহর আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেকুন্নাহারসহ প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয়রা জানান, নির্মাণের সময়ই ঝুঁকিপূর্ণভাবে বিষখালীর ভাঙনের মুখে ছিল ভবনটি। পানি উন্নয়ন বোর্ড নদী শাসনের কথা বললেও দীর্ঘদিনেও তা করা হয়নি। ধীরে ধীরে বেজমেন্টের মাটি সরে যাওয়ায় এটির অর্ধেকটা বিলীন হয়ে গেছে। বাকি অংশ এখন শুধুমাত্র পিলারের উপর দাঁড়িয়ে আছে। এ অংশটুকু যে কোনো মুহূর্তে নদীতে বিলীন হয়ে যাওয়ার আশঙ্কা রয়েছে। এতে বিদ্যালয়টির প্রায় ৩০০ শিক্ষার্থীর শিক্ষাজীবন অনিশ্চিত হয়ে পড়বে। অন্যদিকে ঝড়-বন্যায় পোনাবালিয়া ইউনিয়নের কয়েক হাজার মানুষের আশ্রয়ের কোনো স্থান থাকবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়