১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

সংবাদ সংক্ষেপ

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অক্সিজেন সিলিন্ডার

ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার স্বাস্থ্য বিভাগকে ৩টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে। গত রবিবার সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকারের কাছে ব্যক্তিগত উদ্যোগে ৩টি অক্সিজেন সিলিন্ডার দেন রাকিবা ইয়াসমিন। উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইজাহার আহমেদ খান, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. ফারুক হোসেন, ডা. আফরিন নাজনীনসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা। রাকিবা ইয়াসমিন ঠাকুরগাঁওয়ের প্রয়াত অধ্যাপক আবু ইয়াছিনের মেয়ে। তিনি বলেন, ১টি সিলিন্ডার আমার মা রাহিমা খাতুন ও ২টি সিলিন্ডার নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৪ ব্যাচের পক্ষ থেকে দেয়া হয়।

মাস্ক বিতরণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাস সম্পর্কে ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে চলাচলরত যানবাহনের চালক ও যাত্রীদের মাঝে সচেতনতার সৃষ্টির লক্ষ্যের হাইওয়ে পুলিশের উদ্যোগে মাস্ক ও খাবার পানি বিতরণ করা হয়েছে। গত রবিবার ঢাকা-সিলেট উপজেলার ভুলতা, তারাব, বরপা এলাকায় ভুলতা হাইওয়ে পুলিশ ক্যাম্পের ইন্সপেক্টর সালাহ উদ্দিনের উদ্যোগ এ মাস্ক ও পানীয় বিতরণ করা হয়। এ সময় আরো উপস্থিত ছিলেন হাইওয়ের পুলিশের উপ-পরিদর্শক (এসআই) জুবায়ের হোসেন, ভুলতা ইউনিয়ন শ্রমিক লীগের সভাপতি রতন, আরমান, শফিক, আমিনুল, ইসমাইলসহ আরো অনেকে।

টিউবওয়েল স্থাপন

কাগজ প্রতিবেদক, রাজশাহী : সাধারণ মানুষের পানির সংকট নিরসনের লক্ষ্যে টিউবওয়েল স্থাপন করেছে হাউস অব মান্নান চ্যারিটেবল ট্রাস্ট (এইচএমসিটি) নামে একটি জনসেবামূলক সংস্থা। গত শনিবার নগরীর রামচন্দ্রপুর হাদির মোড় এলাকায় টিউবওয়েল স্থাপনের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হয়। এতে প্রধান অতিথি ছিলেন রাজশাহী প্রেস ক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সভাপতি সাইদুর রহমান। আমেরিকা প্রবাসী ড. মোহাম্মদ শাজাহানের অর্থায়নে ট্রাস্টের পক্ষ থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। এদিন টিউবওয়েল স্থাপন কর্মসূচির উদ্বোধনকালে অন্যদের মাঝে জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের প্রচার সম্পাদক আমানুল্লাহ আমান, সদস্য রাকিবুল হাসান শুভ প্রমুখ উপস্থিত ছিলেন।

অক্সিজেন সিলিন্ডার
ঠাকুরগাঁও প্রতিনিধি : জেলার স্বাস্থ্য বিভাগকে ৩টি অক্সিজেন সিলিন্ডার দেয়া হয়েছে। গতকাল রবিবার সিভিল সার্জন কার্যালয়ে স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকারের কাছে ব্যক্তিগত উদ্যোগে ৩টি অক্সিজেন সিলিন্ডার দেন রাকিবা ইয়াসমিন। উপস্থিত ছিলেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. ইজাহার আহমেদ খান, সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. মো. ফারুক হোসেন, ডা. আফরিন নাজনীনসহ স্বাস্থ্য বিভাগের অন্য কর্মকর্তারা। রাকিবা ইয়াসমিন ঠাকুরগাঁওয়ের প্রয়াত অধ্যাপক আবু ইয়াছিনের মেয়ে। তিনি বলেন, ১টি সিলিন্ডার আমার মা রাহিমা খাতুন ও ২টি সিলিন্ডার নারায়ণগঞ্জ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের এসএসসি-৯৪ ব্যাচের পক্ষ থেকে দেয়া হয়।

পরিছন্নতা কার্যক্রম

চান্দিনা (কুমিল্লা) প্রতিনিধি : চান্দিনায় বিডি ক্লিনের পরিছন্নতা কার্যক্রম উদ্বোধন করা হয়েছে। গত শুক্রবার উপজেলার মাধাইয়ায় এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার আশরাফুন নাহার। এ সময় স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিনের সদস্যরা মাধাইয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক, মাধাইয়া বাজার ও রহিমানগর সড়কে পরিষ্কার-পরিছন্নতা কার্যক্রম চালান। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন মাধাইয়া বাজার কমিটির মনির হোসেন, মাধাইয়া বাজার ছাদিম উচ্চ বিদ্যালয়ে পরিচালনা পর্ষদ সভাপতি মো. তুহিন সরকার, মো. আবদুস ছালাম, বিডি ক্লিন কুমিল্লা জেলা সমন্বয়ক মোসলেহ উদ্দিন মোল্লা প্রমুখ।

ত্রাণ বিতরণ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : ভোলাহাটে নাম প্রকাশ না করার শর্তে একটি প্রতিষ্ঠান ভোলাহাট সংবাদ ও ভোলাহাট প্রেসক্লাবের সহযোগিতায় দেড় শতাধিক অসহায় মানুষের মাঝে ত্রাণ বিতরণ করা করেছে। গত শনিবার ভোলাহাট প্রেসক্লাব চত্বরে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রেসক্লাব সভাপতি মোঃ গোলাম কবির। এ সময় প্রধান অতিথি ছিলেন, ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন, পুলিশ পরিদর্শক (তদন্ত) মোঃ আনোয়ার হোসেন।

পোনা অবমুক্ত

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি : বিজিবি শ্রীমঙ্গল ব্যাটালিয়নের উদ্যোগে সপ্তাহব্যাপী মৎস্য পোনা অবমুক্ত করা হয়েছে। গত শনিবার শ্রীমঙ্গল ব্যাটালিয়নের (৪৬ বিজিবি) অধীনস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী হামিদুর রহমান বিওপিতে মৎস্য পোনা অবমুক্ত করে অনুষ্ঠানের উদ্বোধন করেন বিজিবি শ্রীমঙ্গল ব্যটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মাহাবুবুল ইসলাম। এ সময় ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. শাহজানসহ অন্যান্য পদবির কর্মকর্তা ও সৈনিকরা উপস্থিত ছিলেন। শ্রীমঙ্গল ব্যাটালিয়নের সহকারী পরিচালক মো. শাহজান জানান, রুই, কাতল, মৃগেল, মনোসেক্স তেলাপিয়া, দেশি পুঁটিসহ বিভিন্ন মাছের পোনা অবমুক্ত করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়