১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

বিরলে মানববন্ধন : সার ডিলারের লাইসেন্স বাতিলের দাবি

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বিরল (দিনাজপুর) প্রতিনিধি : বিরলের ৩নং ধামইর ইউনিয়নের বিসিআইসি সার ডিলারের লাইসেন্স বাতিলের দাবিতে গত রবিবার মানববন্ধন করেছেন স্থানীয় কৃষকরা। পরে কৃষি কর্মকর্তা ও স্থানীয় চেয়ারম্যানের উপস্থিতিতে পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করার ব্যাপারে আশ্বস্ত করা হলে কৃষকরা শান্ত হন।
ধামইর ইউনিয়নের মো. সেলিম, রিয়াজুল, ফিরোজ, বাবুল হোসেন, মমিনুল ইসলাম, তরিকুল ইসলামসহ উপস্থিত অন্য কৃষকদের অভিযোগ, দিনের পর দিন সার মজুত থাকলেও স্থানীয় কৃষকদের কাছে সরবরাহ না করে অন্য ইউনিয়ন ও থানা এলাকায় অধিক মুনাফায় সারগুলো ডিলার বিক্রয় করেন। শনিবার সকালে তিনি ট্রাক্টরযোগে অন্য উপজেলায় বিপুল পরিমাণ সার স্থানান্তর করেন। কৃষকরা সার ক্রয় করতে এসে ডিলারের দোকান ও গুদামে সার নেই বলে ফিরিয়ে দেয়া হলে একে একে ক্ষোভে সম্মিলিতভাবে জোট বেঁধে এ মানববন্ধনের আয়োজন করেন স্থানীয় কৃষকরা। এ ব্যাপারে বিসিআইসি সার ডিলার মেসার্স রিমা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী সিরাজুল ইসলাম সরকার জানান, হঠাৎ করে টিএসপির চাহিদা বেশি হওয়ায় মজুত সাপেক্ষে তিনি পর্যাপ্ত সরবরাহের চেষ্টা করছেন। অন্য ইউনিয়নে সার সরবরাহের বিষয়টি সঠিক নয় বলে তিনি দাবি করেন।
উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা কৃষিবিদ কাওছার আহমেদ জানান, উপসহকারী কৃষি কর্মকর্তা এএইচএম গোলাম কবীরের উপস্থিতিতে ওই ডিলারের দোকানে সার ক্রয়-বিক্রয় কার্যক্রম তদারকি করা হচ্ছে। কোনো কৃষক যেন সার পাওয়া থেকে বঞ্চিত না হন আমরা কৃষি বিভাগ বিষয়টি সার্বক্ষণিক তদারকি করছি। চাহিদা অনুযায়ী পর্যাপ্ত সার মজুত রয়েছে।
অপরদিকে স্থানীয় কৃষকরা সিরাজুল ইসলাম সরকারের ডিলারের লাইসেন্স বাতিল করে ধামইর ইউনিয়নে মৌসুম অনুযায়ী কৃষকদের কাছে ন্যায্য মূল্যে পর্যাপ্ত সার সরবরাহ নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়