১৩ দিনেও খোঁজ মেলেনি স্কুলছাত্র আব্দুর রহিমের

আগের সংবাদ

প্রত্যাবাসনে বাধা চীন-রাশিয়া! বাস্তুচ্যুত রোহিঙ্গাদের মিয়ানমারে ফেরত পাঠাতে আন্তর্জাতিক মহলও নিষ্ক্রিয়

পরের সংবাদ

দিনাজপুরে বজ্রপাতে আধ ঘণ্টায় প্রাণ গেল ৭ জনের

প্রকাশিত: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দিনাজপুর প্রতিনিধি : দিনাজপুর জেলায় বজ্রপাতে সাতজন নিহত ও তিনজন আহত হয়েছেন। বিকাল সাড়ে ৩টা থেকে ৪টার মধ্যে পৃথক স্থানে এ ঘটনা ঘটে।
দিনাজপুর শহরের শেখপুরা এলাকায় বজ্রপাতে চার কিশোরের মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে অন্তত তিন কিশোর। আহতদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
দিনাজপুর কোতোয়ালি থানার এসআই আসাদ জানান, গতকাল বিকাল সাড়ে ৩টায় উপশহর ৮নং ব্লকের ১৬নং রেলঘুন্টির পাশের একটি পুকুরে ডারার পাড়ে কয়েকজন কিশোর খেলাধুলা করার সময় বজ্রপাত হয়। এ সময় ওই চার কিশোর ঘটনাস্থলেই মারা যায়। অপর তিন কিশোর গুরুতর আহত হয়।
প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা ঘটনাস্থল থেকে মৃত চারজন ও আহত তিনজনকে উদ্ধার করে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। নিহতরা হলো- উপশহর ৮নং রেলঘুন্টি এলাকার মোকসেদ আলীর ছেলে আপন হোসেন (১৩), আমিনুল ইসলামের ছেলে সাজ্জাদ হোসেন (১৪), সাজু মিয়ার ছেলে রায়হান হোসেন মিম (১৩) ও আনন্দ সাগর লম্বাপাড়া এলাকার সিদ্দিক হোসেনের ছেলে হাসান আলী (১২)। এদের মধ্যে দুজন সপ্তম শ্রেণি ও দুজন ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থী বলে জানা গেছে।
এদিকে বজ্রপাতে আহত তিনজনের মধ্যে আতিকুল ইসলাম আতিককে (১২) গুরুতর অবস্থায় হাসপাতালের আইসিইউতে ভর্তি করে পর্যবেক্ষণে রাখা হয়েছে। অপর দুই আহত মমিনুল ইসলাম (১৩) ও সাজুকে (১২) সার্জারি বিভাগের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।
দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মো. শামীম হোসেন জানান, আহত আতিকের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরে অনেকাংশই বজ্রপাতে ঝলসে গেছে। তাকে আইসিইউতে রেখে চিকিৎসা দিয়ে পর্যবেক্ষণে রাখা হয়েছে।
অপরদিকে জেলার চিরিরবন্দর উপজেলার দক্ষিণ শুকদেবপুর পীরপাড়া গ্রামে একটি পুকুরে মাছ ধরতে গিয়ে বজ্রপাতে আরো তিনজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।
চিরিরবন্দর থানার ওসি সুব্রত কুমার রায় জানান, গতকাল বিকাল ৪টায় চিরিরবন্দর উপজেলার দক্ষিণ শুকদেবপুর গ্রামের একটি পুকুরে মাছ ধরতে যান ওই তিনজন। সেখানে বজ্রপাতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। নিহতরা হলেন- দক্ষিণ শুকদেবপুর গ্রামের সাইমুল ইসলামের ছেলে আব্দুর রাজ্জাক (২৮), মোকসেদ আলীর ছেলে নুর ইসলাম (২৬) ও আলতাফ হোসেনের ছেলে আব্বাস আলী (২৫)।
নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত শেষে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়