অভিনন্দন জানাল প্রজ্ঞা : রাষ্ট্রপতির শিল্প উন্নয়ন পুরস্কারের অযোগ্য তামাক কোম্পানি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি গায়েব, তদারকি নেই : গণপরিবহন, দোকান, কাঁচাবাজার, বিনোদন কেন্দ্রে চলাচল স্বাভাবিক

পরের সংবাদ

দৌলতখানে ভাঙা ব্রিজে ঝুঁকি নিয়ে চলাচল

প্রকাশিত: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ২২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

দৌলতখান (ভোলা) প্রতিনিধি : দৌলতখান উপজেলার দক্ষিণ জয়নগর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নুর মিয়ারহাট বাজার সংলগ্ন বঙ্খালি-নুর মিয়ারহাট খালের উপর নির্মিত ব্রিজটি বেশ কয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। ব্রিজটির পাশেই রয়েছে উপজেলার বৃহত্তম আজহার আলী মাধ্যমিক বিদ্যালয়। সেখানে সহ¯্রাধিক শিক্ষার্থী লেখাপড়া করেন। ওই এলাকার একটি মাধ্যমিক বালিকা বিদ্যালয়, মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়সহ আরো অন্তত ৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী জীবনের ঝুঁকি নিয়ে সেতুটির উপর দিয়ে চলাচল করতে হয়। এছাড়া পণ্য ও যাত্রীবাহী শত শত যানবাহন ব্রিজটির উপর দিয়ে চলাচল করতে গিয়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে থাকে।
সরজমিন গিয়ে দেখা যায়, ব্রিজের উপরের অংশের ঢালাই করা ছাদ ভেঙে প্রকণ্ড গর্তের সৃষ্টি হয়ে রড বেরিয়ে এসেছে। ব্রিজের রেলিং ভেঙে খালে পড়ে রয়েছে। স্থানীয় পথচারীরা যান চলাচলের দুর্ঘটনা এড়াতে সর্তকতা হিসেবে ব্রিজের উপরের ভাঙা অংশে বাঁশের একটি কঞ্চি দাঁড় করিয়ে রেখেছে। লাঠির মাথায় একটি সবুজ রংয়ের কাপড় বেঁধে রেখেছেন তারা।
এ সময় যাত্রী নিয়ে আসা রিকশাচালক মহিউদ্দিন বলেন, ব্রিজটি বেশ কয়েক বছর ধরে বেহাল দশায় পড়ে আছে। দেখার যেন কেউ নেই। ব্রিজের ছাদের গর্তে পড়ে প্রায়ই দুর্ঘটনা ঘটে। ব্রিজটি দ্রুত মেরামত না করা হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। দক্ষিণ জয়নগর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আলতাফ হোসেন মাস্টার বলেন, জীবনের ঝুঁকি নিয়ে ব্রিজটি দিয়ে প্রতিদিন কয়েক হাজার মানুষ ও বেশ কয়েকটি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা যাতায়াত করে থাকে। ব্রিজটি এখনই সংস্কার না হলে যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটার আশঙ্কা রয়েছে। আজহার আলী মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও উপজেলা আওয়ামী লীগ সাংগঠনিক সম্পাদক জামাল মাস্টার জানান, কয়েক দিন আগে একজন পথচারী ব্রিজের গর্তে পড়ে আহত হন।
এ ব্যাপারে দৌলতখান উপজেলা প্রকৌশলী মাইদুল ইসলাম খান বলেন, ব্রিজটি পুনর্নির্মাণের জন্য ডিপিপিভুক্ত করা হয়েছে। চলতি অর্থবছরেই নতুন ব্রিজ নির্মাণকাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়