সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

সিআরবিতে হাসপাতাল : সিদ্ধান্ত বাতিলে ছাত্র ইউনিয়নের গণস্বাক্ষর

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের হেরিটেজ হিসেবে ঘোষিত সিআরবিতে হাসপাতাল নির্মাণ সিদ্ধান্ত বাতিল করে অন্যত্র শতভাগ সরকারি হাসপাতাল নির্মাণের দাবিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু করেছে ছাত্র ইউনিয়ন, চট্টগ্রাম জেলা। পাশাপাশি সিআরবির রেলওয়ে বক্ষব্যাধি হাসপাতালকে আধুনিকায়ন করে চিকিৎসাসেবার মান বাড়ানোরও দাবি জানায় ছাত্র ইউনিয়ন। গতকাল বুধবার সকাল থেকে বিকাল ৩টা পর্যন্ত সিআরবি এলাকায় এই কর্মসূচি পালিত হয়। এ সময় ছাত্র ইউয়িন চট্টগ্রাম জেলার সভাপতি এ্যানি সেন বলেন, ‘চট্টগ্রাম নগরীর ফুসফুস খ্যাত সিআরবিতে বেসরকারি হাসপাতাল নির্মাণের সিদ্ধান্তে ক্ষোভে ফেটে পড়া চট্টগ্রামবাসীর স্বতঃস্ফূর্ত আন্দোলন কূটকৌশলের মাধ্যমে দমিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে। প্রকৃতি ও পরিবেশখেকো পুঁজিপতির স্বার্থ রক্ষাকারী চট্টগ্রামের কতিপয় ‘জনপ্রতিনিধি’ মুখে সিআরবি রক্ষার কথা বলে আন্দোলনরত চট্টগ্রামবাসীর বিশ্বাস অর্জন করেন। অথচ তারাই গোপনে হাসপাতাল নির্মাণের জন্য কর্তৃপক্ষকে সুযোগ করে দিচ্ছেন।
সাধারণ সম্পাদক ইমরান চৌধুরী বলেন, ‘শিরিষতলায় হাসপাতাল নির্মিত হচ্ছে না’- এমন বক্তব্যের মাধ্যমে দেশবাসীর চোখে ধুলো দেয়ার চেষ্টা করা হচ্ছে। যে স্থানে হাসপাতাল নির্মাণের সিদ্ধান্ত হয়েছে, সেটা সিআরবির মধ্যেই পড়ে এবং সেখানে হাসপাতাল হলে পুরো সিআরবির পরিবেশ প্রকৃতি ঝুঁকির মুখে পড়বে। চট্টগ্রামবাসীকে ধোঁকা দিয়ে আন্দোলন ভিন্ন দিকে প্রবাহিত করে, প্রাণ-প্রকৃতি বিপন্ন করে হাসপাতাল তৈরির পাঁয়তারা করে যাচ্ছে একটি মহল। সিআরবি রক্ষায় ছাত্র ইউনিয়ন ধারাবাহিক আন্দোলনের মাধ্যমে দাবি বাস্তবায়ন করার বিষয়ে দৃঢ় প্রত্যয়ী। তৃণমূলে আন্দোলনকে ছড়িয়ে দিতে গণস্বাক্ষর কর্মসূচি শুরু হয়েছে। অন্যন্য কর্মসূচিও পালন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়