সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

শাহরাস্তিতে ২১ হাজার মানুষ টিকা গ্রহণের অপেক্ষায়

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি : শাহরাস্তি স্বাস্থ্য কমপ্লেক্সে ও ইউনিয়ন ক্যাম্পেইনের মাধ্যমে ১৮ হাজার ৩৩২ জন ব্যক্তি প্রথম ডোজ করোনা টিকা গ্রহণ করেছেন। ২১ হাজার ব্যক্তি টিকা গ্রহণের অপেক্ষায় রয়েছেন।
শাহরাস্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার মো. নাসির উদ্দিন জানান, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সারাদেশের মতো স্থায়ী টিকা কেন্দ্র শাহরাস্তি উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে ৩৩ হাজার ১৩৮ জন প্রথম ডোজ টিকা নিতে রেজিস্ট্রেশন করেন। গত ১১ আগস্ট পর্যন্ত মোট ১২ হাজার ৩৩২ ব্যক্তি প্রথম ডোজের টিকা গ্রহণ করেছেন। এর মধ্যে সিনোফার্ম ৭ হাজার ১০০ ও অক্সফোর্ডের ৫ হাজার ২৩২ ডোজ টিকা ছিল।
তিনি আরো জানান, গত ৭ আগস্ট উপজেলায় মোট ১০ ইউনিয়নে ১০টি টিকা কেন্দ্রের মাধ্যমে প্রতি ইউনিয়নে ৬০০ করে মোট ৬ হাজার জনের শরীরে সিনোফার্ম ভ্যাকসিনের প্রথম ডোজ টিকা প্রয়োগ করা হয়। সব মিলিয়ে মোট ১৮ হাজার ৩৩২ ব্যক্তিকে বিভিন্ন মাধ্যমে টিকা দেয়া হয়।
তিনি বলেন, স্বাস্থ্য কমপ্লেক্স স্থায়ী কেন্দ্র থেকে প্রথম দফার ২ হাজার ২৫০ জন অক্সফোর্ডের প্রথম ডোজ টিকা গ্রহণ করেছিলেন। ওই টিকার মধ্যে ১ হাজার ৪৫০ জনকে অক্সফোর্ডের দ্বিতীয় ডোজের টিকা দেয়া শেষ হয়েছে। দ্বিতীয় দফার প্রথম ডোজের প্রায় ২০ হাজার ৮০৬ জন টিকা গ্রহণের অপেক্ষায় রয়েছেন। তবে টিকাপ্রাপ্তি সাপেক্ষে সবাইকে টিকা দেয়া হবে। ইউনিয়ন পর্যায় টিকা দেয়ার যে প্রক্রিয়া শুরু করা হয়েছে তা সরকারের ঘোষণা অনুযায়ী টিকা প্রাপ্তি সাপেক্ষে প্রথম ও দ্বিতীয় ডোজ টিকা দেয়া হবে।
তিনি বলেন, স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড ওয়ার্ডে ২৪টি সিট রয়েছে। প্রতিদিন ২০ জন করে চিকিৎসা নিচ্ছেন। রোগীদের জন্য পর্যাপ্ত অক্সিজেন থাকলেও নার্সের সংখ্যা অপ্রতুল। নার্স অপ্রতুলতার কারণে কোভিড রোগী এবং ৫০ শয্যার সাধারণ রোগীর সেবা দিতে মারাত্মক হিমশিম পোহাতে হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়