সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

নীরবতা ভাঙলেন রোনালদো

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বর্তমান ফুটবল বিশ্বে ক্রিশ্চিয়ানো রোনালদো এক মহাতারকার নাম। একুশ শতকে এসে লা লিগাকে যারা দুনিয়ার ফুটবলপ্রেমীদের কাছে জাঁকজমকপূর্ণ করে তুলেছিলেন রোনালদো তাদের একজন। স্পেনের ঐতিহাসিক ক্লাব রিয়াল মাদ্রিদও তার হাত ধরে জিতেছে প্রথমবার উয়েফা চ্যাম্পিয়ন্স ট্রপি। আর ক্লাব চ্যাম্পিয়ন্সদের এই ট্রফি এনে দিতে ইতালিয়ান ক্লাব জুভেন্টাস ও তাকে ২০১৮ সালে ভিড়িয়েছিল দলে। ফ্রেঞ্জ ম্যাগাজিন কর্তৃক বর্ষসেরা ফুটবলার পুরস্কার ব্যালন ডি’অর দ্বিতীয় সর্বোচ্চ ৫টি যার ঝুলিতে তাকে নিয়ে বেশি বিশেষণের প্রয়োজন হয় না। মাঠ ও মাঠের উত্তেজনা ছড়ানো সেই রোনালদো এবার ক্ষেপেছেন। গত কিছুদিন ধরে বেশ কিছু গণমাধ্যম তার দলবদল নিয়ে নানা বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে বেড়াচ্ছে। এতদিন চোখ বুঝে সব সহ্য করলেও তাকে নিয়ে তামাশার উত্তর তিনি গতকাল দিয়েছেন নিজের টুইটারে।
রোনালদো গতকাল সামাজিক যোগাযোগ এক বার্তায় তার নাম নিয়ে কাউকে খেলতে দিবেন না উল্লেখ করে বলেন, এই মুহূর্তে আমি নীরবতা ভাঙছি। আমার ক্যারিয়ার এবং কাজ নিয়ে আমি যথেষ্ট মনোযোগী। যে চ্যালেঞ্জগুলো আমাকে মোকাবিলা করতে হবে, সে সবের জন্য আমি নিবেদিত ও প্রস্তুত। বাকি সবকিছু স্রেফ কথা।
এবারের গ্রীষ্মকালীন দলবদলের মেয়াদ ফুরাতে বাকি আরো দুই সপ্তাহের মতো। চারদিকে জোর গুঞ্জন চলছে জুভেন্টাস ছেড়ে ক্রিস্টিয়ানো রোনালদো খুঁজে নেবেন নতুন গন্তব্য। স্প্যানিশ বেশ কিছু গণমাধ্যম বলছেন রোনালদো জুভেন্টাস ছেড়ে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটিতে যাবেন। কেউ বলছেন রিয়ালের কোচ আনচেলত্তি রোনালদোকে ফের রিয়ালে নিয়ে আসার ব্যাপারে কথা চালিয়ে যাচ্ছেন। এ ব্যাপারে অবশ্য রিয়ালের কোচ কার্লো আনচেলত্তি এক টুইটে বলেন, ক্রিশ্চিানো রিয়াল মাদ্রিদের একজন কিংবদন্তি ফুটবলার। তার প্রতি আমার সব রকম ভালোবাসা ও শ্রদ্ধাবোধ রয়েছে। ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত রোনালদোর সঙ্গে যুক্ত থাকা এই কোচ তার টুইটারে জানান, আমি কখনো রোনালদোকে চুক্তি করানোর কথা চিন্তা করিনি। খুব সম্ভব পিএসজি থেকে এমবাপ্পে কিংবা বরুশিয়া থেকে হরল্যান্ডকে চুক্তি করানোর ইঙ্গিত দিয়ে তিনি জানান, আমরা সামনের দিকে অগ্রসর হচ্ছি।
এরপর রোনালদোও তার এক টুইটে বলেন, রিয়াল মাদ্রিদেই আমার গল্প লেখা হয়ে গেছে। এই গল্প স্থায়ী হয়ে গেছে শব্দ ও সংখ্যায়, ট্রফি ও শিরোপায়, রেকর্ড ও শিরোনামে। এটা রয়েছে বার্নাবেউ স্টেডিয়ামের জাদুঘরে এবং ক্লাবের প্রতিটি সমর্থকের স্মৃতিতেও। আর শুধু আমার অর্জনের জন্যই নয়, এর বাইরেও গত নয় বছরে ক্লাবের আবেগের সঙ্গে আমার সম্পর্ক ছিল গভীর অনুরাগ এবং শ্রদ্ধার। যা আমার মধ্যে এখনো বিদ্যমান এবং সব সময়ই আমি তা লালন করব। আমি জানি রিয়াল মাদ্রিদ ক্লাবের সত্যিকার সমর্থকরা আমাকে তাদের হৃদয়ে ধারণ করেই যাবেন। আমার হৃদয়েও তারা সব সময়ই থাকবেন।
এরপর দলবদল নিয়ে বিভিন্ন গণমাধ্যমের করা ভুয়া সংবাদের ক্ষোভ প্রকাশ করে রোনালদো বলেন, স্পেনের এই সাম্প্রতিক অধ্যায়ের পাশাপাশি অন্যান্য বিভিন্ন লিগের আরো বেশ কিছু ক্লাবের সঙ্গে আমার নাম জড়িয়ে ক্রমাগত খবর ও গল্প প্রকাশ করা হয়েছে। কিন্তু আসল সত্যটি যে কী তা খুঁজে বের করার চেষ্টা নিয়েও কারও মাথা ব্যথা ছিল না।
আরেক টুইট পোস্টে রোনালদো বর্তমান পরিস্থিতি নিয়ে নিজের অবস্থান স্পষ্ট করে জানান, আমাকে যারা চেনেন, তারা সবাই জানেন, নিজের কাজে আমি কতটা মনোযোগী। ক্যারিয়ারের শুরু থেকেই আমার পথচলার মূলমন্ত্র হচ্ছে, ‘কথা কম, কাজ বেশি।’ তবে সাম্প্রতিক সময়ে আমার সম্পর্কে যা কিছু বলা এবং লেখা হয়েছে, সেসব বক্তব্যের পরিপ্রেক্ষিতেই নিজের অবস্থান জানাতে হচ্ছে আমাকে।
জুভেন্টাসকে চ্যাম্পিয়ন্স ট্রফি এনে দেয়ার চেষ্টায় ২০১৮ সালে রিয়াল ছেড়ে ইতালিতে পাড়ি জমিয়েছিলেন রোনালদো। কিন্তু জুভেন্টাসের সেই স্বপ্ন এখনো পূরণ করতে পারেননি রোনালদো। তাই হয়তো শেষবারের মতো চেষ্টা করে যেতে চাইছেন। টুইটে রোনালদো আরো জানান, আমার ভবিষ্যতের প্রসঙ্গ সংবাদমাধ্যমগুলোয় যতটা চটুলভাবে উঠে এসেছে, তা একজন ব্যক্তি ও খেলোয়াড় হিসেবে আমার পক্ষে যতটা অসম্মানের, তার চেয়ে বেশি অসম্মানজনক এই গুঞ্জনে জুড়ে দেয়া ক্লাবগুলোর নামের প্রতি। এর পাশাপাশি এসব ক্লাবের খেলোয়াড় ও স্টাফদের প্রতিও।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়