সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ধর্ম প্রতিমন্ত্রী : ১৫ আগস্ট হত্যাকাণ্ডে জড়িত সবার শাস্তি নিশ্চিত করতে হবে

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৫ আগস্ট হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের শাস্তি নিশ্চিত করার দাবি জানিয়েছেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান।
জাতীয় শোক দিবস উপলক্ষে গরিব-অসহায় ও কর্মহীনদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ও বিশেষ প্রার্থনা সভায় তিনি এ কথা বলেন। গতকাল বিকালে সিদ্ধেশ্বরী মন্দির প্রাঙ্গণে এই অনুষ্ঠানের আয়োজন করে হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট। কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পালের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কল্যাণ ট্রাস্টের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও সংসদ সদস্য মনোরঞ্জন শীল, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক ও সংসদ সদস্য অসীম কুমার উকিল, আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহ, সিদ্ধেশ্বরী সার্বজনীন পূজা পরিষদের সভাপতি জয়ন্ত কুমার দেব। স্বাগত বক্তব্য রাখেন হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব ড. দিলীপ কুমার ঘোষ।
একাত্তরের পরাজিত শক্তি এখনো সক্রিয় উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, ১৫ আগস্ট জাতির পিতাকে যারা সপরিবারে হত্যা করেছিল তারাই ১৭ আগস্ট সারাদেশে সিরিজ বোমা হামলা চালিয়েছে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ২১ আগস্টের গ্রেনেড হামলা চালিয়েছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ পরিচালনার দায়িত্ব নেয়ার পর মাথা চাড়া দিয়ে ওঠা জঙ্গিবাদকে তিনি বাড়তে দেননি। তিনি কঠোর হাতে তা নিয়ন্ত্রণ করেছেন।
তার মানে এই নয় সেই শক্তি নির্মূল হয়ে গেছে। তারা যে কোনো সময় আবার নিজেদের শক্তির বহিঃপ্রকাশ ঘটাতে পারে।
বক্তারা বলেন, বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির দেশ।? ধর্মীয় সংখ্যালঘুদের সমান অধিকার ও সমান মর্যাদা নিয়ে বসবাস করার যে সুযোগ সৃষ্টি হয়েছে তা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বের জন্য। হিন্দু মন্দির ও অনান্য উপাসনালয় যেন সুন্দরভাবে সংস্কার ও উন্নয়ন হয় সেই দাবিও জানান বক্তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়