সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

দুই প্রতারক গ্রেপ্তার : ইউরোপ-অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে চার কোটি টাকা লোপাট

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভুয়া ট্র্যাভেল এজেন্সি খুলে ইউরোপ-অস্ট্রেলিয়ায় পাঠানোর নামে কোটি কোটি টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেপ্তারকৃতরা হলো- জহিরুল ইসলাম ওরফে রিপন ও আবু ইয়ামিন ওরফে আশিকুর রহমান। গত মঙ্গলবার রাজধানীর মিরপুরের তালতলা এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। পিবিআই বলছে, চক্রটির সদস্যরা নিজেদের উপসচিবসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা হিসেবে পরিচয় দিতেন। এভাবে অসংখ্য মানুষের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়ার পর কথিত অফিস বন্ধ করে দিতেন তারা। এভাবেই তারা ৩-৪ কোটি টাকা আত্মসাৎ করেছেন।
গতকাল বুধবার দুপুরে বনশ্রীতে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) আয়োজিত সংবাদ সম্মেলনে পিবিআইয়ের পুলিশ সুপার (ঢাকা মেট্রো দক্ষিণ) মিজানুর রহমান এসব তথ্য জানিয়ে বলেন, আল আরাফাত ট্র্যাভেল এন্ড ট্যুর নামে ভুয়া ট্র্যাভেল এজেন্সির মাধ্যমে মানুষের কাছ থেকে ইউরোপ, অস্ট্রেলিয়াসহ বিভিন্ন দেশে পাঠানোর নামে তিন থেকে চার কোটি টাকা হাতিয়ে নেয় এই চক্র। অনেকের কাছ থেকে টাকা নেয়ার পর কথিত অফিস বন্ধ করে দেয়া হয়। রাজধানীর গুলশানের ইউনিকর্ন প্লাজায় এই চক্রের অফিসের ঠিকানা থাকলেও বর্তমানে সেখানে তাদের কোনো শাখা বা অফিসের অস্তিত্ব পাওয়া যায়নি।
পুলিশ সুপার বলেন, ১৫ থেকে ২০ জনের সংঘবদ্ধ প্রতারক চক্রের মধ্যে কেউ কেউ নিজেকে উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে থাকেন। তারা চলাফেরা করতেন দামি গাড়িতে। ভিজিটিং কার্ড বানিয়ে সহজেই মানুষকে বোকা বানিয়ে আসছিলেন। তারা সরকারি চাকরি দেয়ার কথা বলেও বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছেন বলে জানা গেছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়