সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

ট্রলারডুবিতে নিহত সাত রোহিঙ্গার দাফন সম্পন্ন

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোহাম্মদ সোহেল, নোয়াখালী : নোয়াখালীর ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় ট্রলারডুবিতে নিহত ৭ রোহিঙ্গার দাফন সম্পন্ন হয়েছে। ওই ঘটনায় এখনো ১৬ রোহিঙ্গা নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী। এছাড়া এ পর্যন্ত ১১ জন রোহিঙ্গাকে জীবিত উদ্ধার হয়েছে।
গতকাল বুধবার সকাল ৯টার দিকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পে রোহিঙ্গাদের জন্য নির্মিত কবরস্থানে নিহতদের দাফন সম্পন্ন হয়। নিহতরা হলেন- ভাসানচর ক্যাম্পের ৫৪নং ক্লাস্টারের ওসমান গণির ছেলে রফিক (২৭), একই ক্লাস্টারের রফিকের মেয়ে রাজুমা (৫), ৫৩নং ক্লাস্টারের রশিদ আহম্মদের ছেলে আবুল বশর (৮), তার মেয়ে নুর কলিমা (২) ও তছলিমা (৬), ৫নং ক্লাস্টারের রহিম উল্যার মেয়ে নুর আইশা (২ মাস) ও ৫০নং ক্লাস্টারের আব্দুর রহমানের মেয়ে নুর আয়েশা (৩ মাস)।
ভাসানচর থানার ওসি রফিকুল ইসলাম ৭ রোহিঙ্গার মরদেহ দাফনের তথ্য নিশ্চিত করে জানান, নোয়াখালী জেলা প্রশাসকের অনুমতিক্রমে ময়নাতদন্ত ছাড়াই গত মঙ্গলবার রাত ১২টার দিকে ৭ রোহিঙ্গার মরদেহ পরিচয় শনাক্ত শেষে তাদের স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। ওসি রফিকুল ইসলাম বলেন, মঙ্গলবার রাতে ঝড়-তুফানের কারণে মরদেহগুলো দাফন করা হয়নি। পরে বুধবার সকাল ৯টার দিকে নিহতদের স্বজনরা একটি পুলিশ টিমের উপস্থিতিতে মরদেহগুলো দাফন করেন। এর আগে মঙ্গলবার বিকাল পর্যন্ত কোস্ট গার্ড, নৌবাহিনী এবং পুলিশ সদস্যদের যৌথ অভিযানে গভীর সমুদ্র ও স›দ্বীপ উপকূল থেকে এসব রোহিঙ্গার মরদেহ উদ্ধারের পর ভাসানচর আনা হয়েছে।
ভাসানচর আশ্রয়ণ প্রকল্পের ক্যাম্প ইনচার্জ সহকারী কমিশনার শামীমা আক্তার জাহান জানান, গত মঙ্গলবার দিনব্যাপী উদ্ধার অভিযানে সাগর থেকে আরো ৭ রোহিঙ্গার মরদেহ উদ্ধার করা হয়। এর আগে গত দুদিনের অভিযানে প্রথমদিনে একটি ও দ্বিতীয় দিনে তিনটি মরদেহ উদ্ধার করে ভাসানচর ক্যাম্পে হস্তান্তর করা হয়।
এ নিয়ে ট্রলারডুবির ঘটনায় ১১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।
গত শুক্রবার রাতে মাছ ধরার ট্রলারে ভাসানচর থেকে পালিয়ে যাওয়ার সময় রাত দেড়টার দিকে চট্টগ্রামের স›দ্বীপ এলাকায় গভীর সাগরে ঝড়ো হাওয়ার কবলে পড়ে ট্রলারডুবির ঘটনা ঘটে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়