সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

জরিমানা আদায়
বালিয়াকান্দি (রাজবাড়ী) প্রতিনিধি : বালিয়াকান্দিতে নিম অর্গানিক ও ২ ডায়াগনস্টিক সেন্টারকে জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল বুধবার বিকালে রাজবাড়ী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. শরিফুল ইসলাম অভিযান পরিচালনা করেন। অভিযানে মিথ্যা বিজ্ঞাপন প্রচার করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করার অভিযোগে বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের শান্তি মিশনে অবস্থিত নিম অর্গানিক প্রডাক্টের মালিক ড. নিম হাকিমকে ৫০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ব্যবহার করায় বহরপুর ডিজিটাল মেডিকেল সেন্টারকে ১ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ রি-এজেন্ট ও প্রশিক্ষিত মেডিকেল টেকনোলজিস্ট ছাড়া পরীক্ষা করায় প্যারাডাইস ডায়াগনস্টিক সেন্টারকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো. পনিরুজ্জামান ও বালিয়াকান্দি থানা পুলিশের একটি টিম। জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।
বিদ্যুৎস্পৃষ্টে নিহত
মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি : মনোহরদীতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক মিস্ত্রির মৃত্যু হয়েছে। আহত হন ২ জন। গত মঙ্গলবার সকালে উপজেলার চালাকচর বাজারে এক দোকানঘরের ফ্লোর ভাঙার সময় এ ঘটনা ঘটে। আহত আমিনুল জানান, তারা কয়েকজন সকাল সাড়ে ১০টার দিকে মনোহরদীর চালাকচর বাজারের নজরুল ইসলামের দোকানঘরে কাজ করছিলেন। এ সময় একটি স্টিলের তাক সরাতে গেলে তাতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মিস্ত্রি হারুনসহ তারা ৩ শ্রমিক ছিটকে পড়ে আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মিস্ত্রি হারুনকে (২৬) মৃত ঘোষণা করেন। নিহত হারুন উপজেলার নয়াপাড়া গ্রামের আ. কুদ্দুসের ছেলে। একই গ্রামের বিল্লাল (২৪) আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছে।
চেক বিতরণ
ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি : পাবনা-৩ এলাকায় ক্যান্সারসহ দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত অসহায় ও দরিদ্র ব্যক্তিদের চিকিৎসায় গতকাল বুধবার ভাঙ্গুড়ায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলের ২১ লাখ ২০ হাজার টাকার অনুদান বিতরণ করা হয়। পাবনা- ৩ এলাকার সংসদ সদস্য ও ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আলহাজ মো. মকবুল হোসেন তার ভাঙ্গুড়াস্থ বাসভবনে গতকাল বুধবার অনুদানের এই চেক বিতরণ করেন। এর আগে ভাঙ্গুড়া, চাটমোহর ও ফরিদপুর উপজেলার ৪৭ জন অসুস্থ নারী-পুরুষের চিকিৎসায় এই অর্থ বরাদ্দ পাওয়া যায়। এ সময় ভাঙ্গুড়া পৌরসভার মেয়র গোলাম হাসনাইন রাসেল, জেলা পরিষদ সদস্য আসলাম আলী, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি জাকির হোসেন ছবি, যুবলীগ নেতা ইবনুল হাসান শাকিল, ছাত্রলীগের সভাপতি ইমরান হাসান আরিফ, ফরিদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি খলিলুর রহমান, সাধারণ সম্পাদক আশরাফুল কবির উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন
কাপ্তাই (রাঙ্গামাটি) প্রতিনিধি : কাপ্তাই উপজেলাধীন চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদসংলগ্ন তিন তলাবিশিষ্ট রেস্ট হাউস নির্মাণের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড চেয়ারম্যান নিখিল কুমার চাকমা। গতকাল বুধবার বেলা ১১টায় চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদ কার্যালয়ের প্রধান ফটকে তিনি ভিত্তিপ্রস্তরটি স্থাপন করেন। পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের অর্থায়নে প্রাথমিকভাবে প্রায় ৪০ লাখ টাকা ব্যয়ে এই রেস্ট হাউসের নির্মাণকাজ করা হবে। এ সময় উপস্থিত ছিলেন- কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মফিজুল হক, রাঙ্গামাটি জেলা পরিষদের সাবেক সদস্য থোয়াইচিং মং মারমা, কাপ্তাই থানার ওসি মো. নাসির উদ্দীন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগ শ্রমবিষয়ক সম্পাদক মো. হানিফ, প্রকৌশলী রুবায়েত আক্তার আহাম্মেদ, সদস্য আনোয়ার হোসেন বাচ্চু, জেলা কৃষক লীগ নেতা নুর উল্লা ভূঁইয়া, চন্দ্রঘোনা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী, কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ প্রমুখ।

সার বিতরণ
বোদা (পঞ্চগড়) প্রতিনিধি : উপজেলায় সারের বাফার গুদাম থেকে ডিলারদের মাঝে সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন হয়েছে। গত মঙ্গলবার বোদা উপজেলার ময়দানদীঘি ইউনিয়নে বাফার গুদামের হলরুমে এ কার্যক্রম উদ্বোধন করেন পঞ্চগড় জেলা প্রশাসক জহুরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন- পুলিশ সুপার ইউসুফ আলী, জেলা পরিষদ চেয়ারম্যান আনোয়ার সাদাত সম্রাট, পঞ্চগড় কৃষি অধিদপ্তরের উপপরিচালক কৃষিবিদ মিজানুর রহমান, বোদা উপজেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আলম টবি, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমিরুল ইসলাম, বোদা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোলেমান আলী প্রমুখ। জানা গেছে, বর্তমানে বাফার গুদামে সার মজুত আছে ১৬ হাজার টন। এর মধ্যে মঙ্গলবার ২ হাজার টন সার ডিলারদের মাঝে বিতরণ করা হয়েছে। কার্যক্রম শুরুর পর জেলার ৪৩টি ইউনিয়ন ও ৩টি পৌরসভায় ৪৭ জন বিসিআই ও ১১৯ জন বিএডিসি ডিলারের মধ্যে সার বিতরণ করা হচ্ছে।

মরদেহ উদ্ধার
নোয়াখালী প্রতিনিধি : জেলার কোম্পানীগঞ্জের চরপার্বতী ইউনিয়ন থেকে অজ্ঞাত পরিচয়ে এক নারীর (৬৫) মরদেহ উদ্ধার করা হয়েছে। গতকাল বুধবার দুপুর ১২টার দিকে উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেপারিবাড়ীর পুকুর থেকে মরদেহটি উদ্ধার করে পুলিশ। কোম্পানীগঞ্জ থানার ওসি মো. সাইফুদ্দিন আনোয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, সকালে উপজেলার চরপার্বতী ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের বেপারিবাড়ীর পুকুরে একজন অজ্ঞাত নারীর মরদেহ দেখতে পান স্থানীয়রা। পরে তারা থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ ?উদ্ধার করে। তিনি আরো জানান, আশপাশের লোকজনের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তবে স্থানীয়রা কেউ তার নাম-পরিচয় শনাক্ত করতে পারছেন না। সুরতহাল প্রতিবেদন তৈরি শেষে ময়নাতদন্তের জন্য নিহতের মরদেহ নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় মামলা হবে বলেও জানান ওসি সাইফুদ্দিন আনোয়ার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়