সিরিজ বোমা হামলার প্রতিবাদে স্বেচ্ছাসেবক লীগের মানববন্ধন

আগের সংবাদ

ঝুঁকিতে উদারপন্থি ও নারীরা : শরিয়া আইনে দেশ চালানোর ঘোষণা তালেবান প্রশাসনের, তালেবানবিরোধী বিক্ষোভ বিভিন্ন শহরে

পরের সংবাদ

আরো ১৭২ জনের মৃত্যু : করোনা শনাক্তের হার নেমেছে ১৭ শতাংশে

প্রকাশিত: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। শনাক্তের হারও কমতির দিকে। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৭২ জন। ভাইরাসের উপস্থিতি মিলেছে ৭ হাজার ২৪৮ জনের নমুনায়। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ শতাংশে নেমে এসেছে। এই হার ১৭ দশমিক ৬৭ শতাংশ। গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
প্রসঙ্গত; মঙ্গলবার ১৯৮ জনের মৃত্যু ও ৭ হাজার ৫৩৫ জনের নমুনায় ভাইরাসের উপস্থিতি পাওয়া যায়। সোমবার ১৭৪ জনের মৃত্যু ও ৬ হাজার ৯৫৯ জন রোগী শনাক্ত হয়েছে। রবিবার ১৮৭ জনের মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা ৬ হাজার ৬৮৪। শনিবার ১৭৮ জনের মৃত্যু ও ৬ হাজার ৮৮৫ জন রোগী শনাক্ত, শুক্রবার ১৯৭ জনের মৃত্যু ও ৮ হাজার ৪৬৫ জন শনাক্ত, বৃহস্পতিবার ২১৫ জনের মৃত্যু ও শনাক্ত রোগী ছিল ১০ হাজার ১২৬ জন, বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল বলে স্বাস্থ্য অধিদপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে। বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় পরীক্ষা করা হয়েছে ৪১ হাজার ১৪টি নমুনা। সুস্থ হয়েছেন ১২ হাজার ১১২ জন। এখন পর্যন্ত দেশে রোগী শনাক্তের হার ১৬ দশমিক ৯১ শতাংশ। সুস্থতার হার ৯২ দশমিক ১১ শতাংশ এবং মৃত্যু হার ১ দশমিক ৭২ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ২৪ হাজার ৭১৯ জন। এর মধ্যে পুরুষ ১৬ হাজার ২৪৩ জন এবং নারী ৮ হাজার ৪৭৬ জন। ৮৫ লাখ ২১ হাজার ৮২৮টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছে ১৪ লাখ ৪০ হাজার ৬৪৪ জন। সুস্থ হয়েছে ১৩ লাখ ২৭ হাজার ২৮ জন। গত ২৪ ঘণ্টায় মৃত ১৭২ জনের মধ্যে ৯৪ জন পুরুষ ও নারী ৭৮ জন। সরকারি হাসপাতালে ১২৭ জন, বেসরকারি হাসপাতালে ৪২ জন এবং বাসায় তিনজনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় নব্বইঊর্ধ্ব তিনজন, আশির্ধ্বো ১০ জন, সত্তরোর্ধ্ব ৩০ জন, ষাটোর্ধ্ব ৬২ জন, পঞ্চাশোর্ধ্ব ৩৪ জন, চল্লিশোর্ধ্ব ২০ জন, ত্রিশোর্ধ্ব সাতজন, বিশোর্ধ্ব চারজন এবং দশোর্ধ্ব দুজন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগে ৬৭ জন, চট্টগ্রামে ৪৭ জন, রাজশাহীতে আটজন, খুলনায় ১৬ জন, বরিশালে পাঁচজন, সিলেটে ১৫ জন, রংপুরে চারজন এবং ময়মনসিংহ বিভাগে ১০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়