অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

শাপলা চত্বরে নাশকতা : আফেন্দির জামিন মঞ্জুর, ইসলামাবাদীর নামঞ্জুর

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ২০১৩ সালের ৫ মে রাজধানীর শাপলা চত্বরে নাশকতায় পল্টন থানাসহ মতিঝিল থানায় দায়ের করা একাধিক পৃথক মামলার ছয়টিতে হেফাজতে ইসলামের কেন্দ্রীয় সহকারী মহাসচিব মঞ্জুরুল ইসলাম আফেন্দির জামিন মঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত শুনানি শেষে এ আদেশ দেন।
পল্টন ও মতিঝিল থানায় নাশকতাসহ এদিন সাত মামলায় আফেন্দির জামিনের আবেদন করেন তার আইনজীবী। পরে এ আবেদনের পরিপ্রেক্ষিতে শুনানি শেষে আদালত ছয়টি মামলায় তার জামিন মঞ্জুর করেন। আদালতে সংশ্লিষ্ট থানার নিবন্ধন শাখা সূত্রে বিষয়টি জানা গেছে।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৩ সালে শাপলা চত্বরে হেফাজতে ইসলামের অবরোধ কর্মসূচিতে নাশকতা চালায় সংগঠনটির নেতাকর্মীরা। এ সময় তারা রাজধানীর মতিঝিল, পল্টন, দৈনিক বাংলার মোড়ে যানবাহন ও সরকারি-বেসরকারি স্থাপনায় ভাঙচুর ও অগ্নিকাণ্ড ঘটায়। এ অভিযোগে পুলিশ বাদী হয়ে রাজধানীর মতিঝিল ও পল্টন থানায় হেফাজতের একাধিক নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দায়ের করে। আফেন্দির নামেও একাধিক মামলা দায়ের করা হয়।
এ মামলায় গত ১৪ এপ্রিল রাত ১০টা ৫০ মিনিটে হাতিরপুলের নিজ বাসা থেকে আফেন্দিকে গ্রেপ্তার করে ডিবির একটি টিম। পরের দিন তাকে আদালতে তোলা হলে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করা হয়। এ রিমান্ড শেষে পৃথক তিন নাশকতা মামলায় তাকে গ্রেপ্তারসহ সাত দিন করে ফের ২১ দিনের রিমান্ডে নিতে আদেশ দিয়েছিলেন আদালত। এ রিমান্ড শেষে আদালত তাকে কারাগারে আটক রাখার আদেশ দেন।
আজিজুল হক ইসলামাবাদীর জামিন নামঞ্জুর : শাপলা চত্বরে নাশকতার একই ঘটনায় পল্টন থানায় দায়ের করা পৃথক দুই মামলায় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদীর জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত। গতকাল মঙ্গলবার মামলা দুটিতে জামিনের আবেদন করেন তার আইনজীবী।
পরে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুইয়ার আদালত ইসলামাবাদীর জামিন আবেদন নাকচ করে দেন। এর আগে গত ১১ মে রিমান্ড শেষে এ হেফাজত নেতাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়