অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

লাখো মানুষ পারাপারের ব্রিজ ভেঙে খালে

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

বাগেরহাট প্রতিনিধি : বাগেরহাটের শরণখোলা উপজেলার রায়েন্দা-রাজৈর খালের ঝুঁকিপূর্ণ ব্রিজটি ভেঙে পড়েছে। এ ঘটনায় সেখানে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। সোমবার মধ্যরাতে ব্রিজটি ভেঙে পড়ে।
জানা গেছে, রায়েন্দা ও খোন্তাকাটা দুই ইউনিয়নের লাখো মানুষের চলাচলের জন্য রায়েন্দা-রাজৈর খালে নির্মিত ব্রিজটি কয়েক বছর ধরে ঝুঁকিপূর্ণ ছিল। তবুও মানুষ এটি দিয়েই পারাপার হচ্ছিলেন। ঝুঁকিপূর্ণ হওয়ায় গত বছর তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শাহিন ব্রিজের দুই দিক থেকে আটকে দিয়ে মানুষের চলাচল বন্ধ করে দেন। পাশেই আরেকটি অস্থায়ী ব্রিজ নির্মাণ করেন। এরপরও মানুষ ঝুঁকিপূর্ণ ওই ব্রিজটি দিয়ে চলাচল করে আসছিলেন। সোমবার রাত ২টার দিকে ব্রিজটি ভেঙে পড়ে। এতে কেউ হতাহত হননি। ব্রিজটি ভেঙে খালে পড়ায় এখান দিয়ে নৌযান চলাচল ব্যাহত হচ্ছে। এতে বেশি ভোগান্তিতে পড়েছেন স্থানীয়রা।
পাশে পারাপারের জন্য যে অস্থায়ী ব্রিজটি রয়েছে সেটিও ঝুঁকিপূর্ণ। কাঠ ও লোহার অ্যাঙ্গেল দিয়ে তৈরি করা ব্রিজটিতে কোনো মানুষ উঠলেই দুলতে থাকে। এটিও যে কোনো সময় ভেঙে পড়তে পারে।
তাই রায়েন্দা-রাজৈর খাল পারাপারের জন্য দ্রুত একটি স্থায়ী কংক্রিটের ঢালাই ব্রিজ নির্মাণের দাবি জানিয়েছেন দুই ইউনিয়নের লাখো মানুষ। উপজেলার ইউএনও

খাতুনে জান্নাত বলেন, এটি ঝুঁকিপূর্ণ ছিল, তাই রাতে ভেঙে পড়েছে।
এ বিষয়ে উপজেলার প্রকৌশলীদের সঙ্গে কথা বলেছি। বিষয়টি তারা দেখেছেন। যত দ্রুত সম্ভব ব্রিজটি অপসারণ করে নতুন ব্রিজ নির্মাণের পদক্ষেপ নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়