অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

মোংলায় স্মারকলিপি : পশুর নদীর ড্রেজিংয়ের বালু থেকে কৃষিজমি রক্ষার দাবি

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মোংলা (বাগেররহাট) প্রতিনিধি : মোংলার চিলা ইউনিয়নের কৃষিজমি রক্ষার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় স্মারকলিপি দিয়েছেন কৃষকরা। পশুর নদীর ড্রেজিংয়ের বালু ফেলে ডাম্পিং ও কৃষিজমির ক্ষতি না করার দাবি জানিয়ে গতকাল মঙ্গলবার স্মারকলিপি দেয়া হয়।
এ সময় উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার উপস্থিত কৃষকদের করণীয় বিষয় আশ্বস্ত করেন। এ সময় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নয়ন কুমার রাজবংশী, কৃষিজমির মালিক মাফতুন আহমেদ মুকুল, জালাল উদ্দিন, হুমাযুন কবির, আবু হানিফ ফকির, মুকুল শিকদার, মো. আলম গাজী, বিজন কুমার বৈদ্য প্রমূখ উপস্থিত ছিলেন।

কৃষকরা বলেন, আমরা বংশপরম্পরায় নিজেদের জমিতে ধান ও মাছ চাষ করে জীবিকা নির্বাহ করে আসছি। আমাদের জমিতে মোংলা বন্দরকে পশুর নদীর ড্রেজিংয়ের বালু ফেলতে দেব না। আমরা কোনো ক্ষতিপূরণও চাই না। ধান ও মাছ চাষ করে জীবিকা নির্বাহ করতে চাই। কৃষকরা আরো বলেন, কোনো ধরনের আলাপ-আলোচনা ছাড়াই বন্দর কর্তৃপক্ষ ২৫-৩০ ফুট ডাইক নির্মাণ করে বালু ফেলছে। এতে প্রবাহমান সরকারী খাল ভরাট হয়ে যাচ্ছে। রাস্তা মানুষের চলাচল অনুপযোগী হয়ে পড়েছে। আশপাশের মৎস্য খামার ক্ষতি হচ্ছে। স্মারকলিপি গ্রহণ করে উপজেলা নির্বাহী অফিসার কমলেশ মজুমদার বলেন, রাস্তা থেকে ৫-৬ ফুটের বেশি উঁচু ডাইক নির্মাণ করার কথা নয়। এ বিষয়টি বন্দরকে জানানো হবে। বন্দরের চ্যানেলের স্বার্থে ড্রেজিংয়ের কার্যক্রম চলমান রাখতে হবে। তবে জমির মালিকরা যাতে ক্ষতিপূরণ পান এবং কম ক্ষতিগ্রস্ত হয় সে ব্যাপারে আমরা সহযোগিতা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়