অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

২ সেনাসদস্য নিহত

কাগজ প্রতিবেদক, সিরাজগঞ্জ : জেলার কামারখন্দের সীমান্তবাজার মহাসড়কে সিমেন্টবাহী ট্রাকের সঙ্গে সেনাবাহিনীর গাড়ির সংঘর্ষে সেনাবাহিনীর করপোরাল মেহেদী (৩৭) ও সৈনিক দীপংকর (২১) নামে দুই সেনাসদস্য নিহত হয়েছেন। এ ঘটনায় আরো তিন সেনাসদস্য আহত হন। গত সোমবার সন্ধ্যার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ মহাসড়কে কামারখন্দ উপজেলার সীমান্তবাজার এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত করপোরাল মেহেদী রায়গঞ্জ উপজেলার মোজাফফর হোসেনের ছেলে ও সৈনিক দীপংকর রাজশাহীর পুঠিয়া উপজেলার ঝালমালিয়া গ্রামের শ্যামল দত্তের ছেলে। আহতরা হলেন- বগুড়ার ধুনট উপজেলার বেলকুচি গ্রামের আব্দুল মজিদের ছেলে গাড়িচালক ল্যান্স করপোরেল ইমরান (৩০), নরসিংদীর রায়পুরা উপজেলার বীরকান্দি গ্রামের শাহাবুদ্দিনের ছেলে সৈনিক মাইনুল ইসলাম (২১) ও সার্জেন্ট ফিরোজ।

জরিমানা আদায়

জীবননগর (চুয়াডাঙ্গা) প্রতিনিধি : জীবননগরে ৮০০ টাকার সার বিসিআইসি দোকানে ৯৯০ টাকায় বিক্রির অভিযোগে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালিয়েছে। বেশি দামে সার বিক্রির অপরাধে ওই ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। গতকাল মঙ্গলবার বেলা দেড়টায় জীবননগর শহরের হক ট্রেডার্সে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। জীবননগর উপজেলা কৃষি কর্মকর্তা শারমিন আক্তার জানান, সারের মূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণে জীবননগর কৃষি অধিদপ্তরের উদ্যোগে বাজার মনিটরিং কার্যক্রম চলছিল। এক কৃষক সার কিনে বাড়ি যাওয়ার পথে সারের দাম জিজ্ঞাসা করা হয়। সে সময় ওই কৃষক বেশি দামে সার কেনার কথা জানালে তার দেয়া তথ্যে বিসিঅইসি সার ডিলার হক ট্রেডার্সে অভিযান চালানো হয়। পরে কৃষকের অভিযোগের সত্যতা নিশ্চিত করে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়। জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, সরকার নির্ধারিত মূল্যের তালিকা প্রদর্শন করতে হবে। সরকার নির্ধারিত পণ্যের তালিকায় যে দাম থাকবে তার বেশি নেয়া যাবে না ও ক্রেতাদের অবশ্যই বিক্রি রসিদ দিতে হবে।

ইয়াবাসহ আটক

নোয়াখালী প্রতিনিধি : জেলার সোনাইমুড়ী উপজেলার নাটেশ্বর ইউনিয়নে ক্রেতা সেজে জসিম উদ্দিন (৪৫) নামে এক ইয়াবা ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার বিকালে আটককৃত ইয়াবা ব্যবসায়ীকে নোয়াখালীর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এর আগে মঙ্গলবার ভোর রাতে উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ঘোষকামতা গ্রামের বটতলা এলাকা থেকে তাকে আটক করা হয়। আটককৃত জসিম উদ্দিন উপজেলার নাটেশ্বর ইউনিয়নের ঘোষকামতা গ্রামের মৃত দুধ মিয়ার ছেলে। সোনাইমুড়ী থানার ওসি তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে বলেন, এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

অবৈধ স্থাপনা উচ্ছেদ

ধুনট (বগুড়া) প্রতিনিধি : উপজেলার মথুরাপুর হাটে অবৈধভাবে নির্মাণাধীন স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত। গতকাল মঙ্গলবার দুপুর ২টার দিকে ওই হাটে অভিযান চালিয়ে তিনি এসব স্থাপনা গুঁড়িয়ে দেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সনেট ইসলামের অভিযোগের ভিত্তিতে এ অভিযান চালানো হয়। জানা গেছে, গত ২ দিন পূর্বে হাটের ইজারাদার কামরুল ইসলাম অবৈধভাবে একটি শেড দখলে নেন। সেখানে তিনি ব্যক্তিগতভাবে সরকারি শেডের উপর নিজস্ব ঘর নির্মাণের কাজ শুরু করেন। মথুরাপুর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক সনেট ইসলাম সোমবার এ ঘটনায় ইউএনওর কাছে একটি লিখিত অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে গতকাল উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত সরজমিন পরিদর্শনে যান। এ সময় তিনি মথুরাপুর হাটের সরকারি জায়গায় অবৈধভাবে নির্মাণাধীন স্থাপনা গুঁড়িয়ে দেন। এ ঘটনায় হাটের ইজারাদার কামরুল ইসলাম কোনো বক্তব্য দিতে রাজি হননি।

চেক বিতরণ

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি : দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় থেকে বরাদ্দ করা দুস্থ ও অসহায় মানুষের মাঝে ঢেউটিন ও অর্থের চেক বিতরণ করা হয়েছে। দুপচাঁচিয়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের উদ্যোগে গতকাল মঙ্গলবার সকালে উপজেলা পরিষদ চত্বরে এ ঢেউটিন ও অর্থের চেক বিতরণ করেন আদমদীঘি-দুপচাঁচিয়া এলাকার সংসদ সদস্য ও কেন্দ্রীয় জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান আলহাজ এডভোকেট নূরুল ইসলাম তালুকদার। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি আহম্মেদুর রহমান বিপ্লব, উপজেলা আ.লীগের সভাপতি আমিনুর রহমান, সাধারণ সম্পাদক এমদাদুল হক, সাবেক সাধারণ সম্পাদক এস এম কায়কোবাদ, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম সাহিদ, উপজেলা আ.লীগের সাবেক প্রচার সম্পাদক মোমিনুর রহমান তালুকদার পলাশ, উপজেলা জাপার সাংগঠনিক সম্পাদক আনারুল হক তালুকদার, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এইচ এম আশরাফুল আরেফীন প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়