অক্সিজেন ঘাটতি নিয়ে রওশন এরশাদ আইসিইউতে

আগের সংবাদ

এবার লক্ষ্য কূটনৈতিক জয় : তালেবানের ওপর বাড়ছে আন্তর্জাতিক চাপ >> চ্যালেঞ্জের মুখে ভারত

পরের সংবাদ

চকরিয়ায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা : এলাকায় উত্তেজনা

প্রকাশিত: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৮, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চকরিয়া (কক্সবাজার) প্রতিনিধি : কক্সবাজারের চকরিয়ায় জমির বিরোধ নিয়ে সন্ত্রাসীদের এলোপাতাড়ি গুলিতে চট্টগ্রাম মহানগরের সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দিন নোবেল (৪২) নিহত হয়েছেন। এ সময় গুলিবিদ্ধ হয়েছেন ১২ জন। গতকাল মঙ্গলবার দুপুরে উপজেলার বিএমচর ইউনিয়নের মুবিনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। হত্যাকাণ্ডে জড়িত থাকার অভিযোগে হেলাল উদ্দিন ও নাছির উদ্দিন নামে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।
নিহত নাছির উদ্দিন নোবেল পূর্ববড় ভেওলা ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডে সিকদার পাড়ার আবদুল খালেক সিকদারের ছেলে ও চট্টগ্রাম ওমর গণি এমইএস কলেজের ছাত্র সংসদের সাবেক সমাজকল্যাণ সম্পাদক ছিলেন। এছাড়া, তিনি আসন্ন ইউপি নির্বাচনে পূর্ববড় ভেওলার চেয়ারম্যান প্রার্থী হতে গত দুই বছর ধরে প্রচারণা চালিয়ে আসছিলেন।
গুলিবিদ্ধরা হলেন, পূর্ববড় ভেওলা ইউনিয়নের সিকদার পাড়ার বাসিন্দা আজিজুল হক (৫০), মিজানুর রহমান (৩১), সরওয়ার হোসেন (৪২), আবুল কালাম ইয়াসিন (২১), নুরুল আমিন (৩৫), মো. শফি (৩৮), নুরুল কাদের (৪৬), জাফর আলম (৫০), জাহেদুল ইসলাম (২৪)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
জানা যায়, নিহত নাছির উদ্দিনের মা ও তার আত্মীয়রা দাবি করেছেন, শুধু জমির বিরোধ নয়, পূর্ববড় ভেওলা ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হওয়ার জের ধরে সন্ত্রাসীরা হত্যা করেছে। এলাকায় নোবেলের জনপ্রিয়তা রয়েছে। জনপ্রিয়তাই কাল হয়েছে তার জন্য।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার দিন সকালে নাছির উদ্দিনের কৃষক জমিতে চাষ করতে যান। এ সময় এনামুল হক নামে একব্যক্তি কৃষক আকতার আহমদকে মারধর করে জমি থেকে উঠিয়ে দেন। পরে খবর পেয়ে নাছির উদ্দিন দলবল নিয়ে ঘটনাস্থলে যান। কোনো কিছু বুঝে ওঠার আগেই এনামুল, রুবেল ও আলাউদ্দিনের নেতৃত্বে একদল বন্দুকধারী অতর্কিত গুলি ছোড়ে। এ সময় ঘটনাস্থলে প্রাণ হারান নাছির উদ্দিন। আহত হন আরো ১২ জন।
এ সময় স্থানীয় লোকজন নাছির উদ্দিন নোবেল ও আহতদের উদ্ধার করে প্রথমে চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যান। তাদের অবস্থা গুরুতর হওয়ায় সবাইকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে।
পূর্ববড় ভেওলা ইউপি চেয়ারম্যান আনোয়ারুল আরিফ দুলাল বলেন, সন্ত্রাসীদের গুলিতে নিহত হওয়ার খবরে হাসপাতালে ছুটে যাই। তবে, কী কারণে এ হত্যাকাণ্ড ঘটেছে এখনো জানা যায়নি।
মাতামুহুরী থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাহারবিল ইউপি চেয়ারম্যান মহসিন বাবুল জানান, নাছির উদ্দিন নোবেল অত্যন্ত জনপ্রিয় নেতা ছিলেন। এলাকার মানুষের মানবিক নেতা হিসেবে পরিচিত ছিল। যারা হত্যাকাণ্ড ঘটিয়েছে তারা চিহ্নিত। তাদের আইনের আওতায় এনে শাস্তি দাবি করছি।
চকরিয়া থানার ওসি শাকের মোহাম্মদ যুবায়ের বলেন, ঘটনা শুনে পুলিশ পাঠানো হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নিহতের পরিবারের পক্ষ থেকে এজাহার দিলে মামলা নেয়া হবে। এর আগেই জড়িতদের ধরতে পুলিশের কয়েকটি টিমকে অভিযানে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়