বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

শেরপুরে করোনা ভ্যাকসিন নিতে আগ্রহ বেড়েছে

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাহিদ আল মালেক, শেরপুর (বগুড়া) থেকে : করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে ভ্যাকসিন নিতে আগ্রহ বেড়েছে শেরপুর উপজেলায়। এখন পর্যন্ত প্রায় ৩১ হাজার মানুষ করোনার দুই ডোজ টিকা নিয়েছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, ১০টি ইউনিয়ন একং একটি পৌরসভা নিয়ে গঠিত শেরপুর উপজেলার সর্বমোট জনসংখ্যা (জিআর ২০২১ অনুযায়ী) ৩ লাখ ৮৩ হাজার ২৩৬ জন। এর মধ্যে টিকা নিতে অনলাইনে নিবন্ধন করেছেন প্রায় ৫০ হাজার মানুষ। যার মধ্যে সম্মুখসারির সরকারি কর্মকর্তা-কর্মচারী, শিক্ষক, স্বাস্থকর্মী ছাড়াও ২৫ বছর ঊর্ধ্বের নারী ও পুরুষ রয়েছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজিদ হাসান সিদ্দিকী লিংকন জানান, এ উপজেলায় সাধারণ মানুষও আগের চেয়ে অনেক বেশি সচেতন হয়েছেন। ফলে ভ্যাকসিন নেয়ার জন্য চাপ বাড়ছে। গত ৭ আগস্ট গণটিকার ক্যাম্পেইনে একদিনে উপজেলার ১৩টি কেন্দ্রে ৬ হাজার ৬০০ মানুষকে টিকা দেয়া হয়েছে। ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে টিকা দিতে পারলে মানুষের অংশগ্রহণ আরো বাড়বে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ময়নুল ইসলাম জানান, ফেব্রুয়ারিতে টিকাদানের শুরুতে টিকা নিতে মানুষের খুব একটা আগ্রহ ছিল না। কিন্তু নানা প্রচার-প্রচারণার ফলে দিন দিন মানুষ আগ্রহী হয়ে উঠছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়