বিজিএমইএ : সব স্থলবন্দর দিয়ে ইয়ার্ন আমদানির সুযোগ দাবি

আগের সংবাদ

করের আওতায় আসছেন ব্যাংকের কার্ডধারীরা!

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৭, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

২ চোর গ্রেপ্তার

রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগরে আন্তঃজেলা চোর চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রবিবার গভীর রাতে উপজেলা সদরের রেলগেট এলাকা থেকে তাদের দুজনকে গ্রেপ্তার করা হয়। তারা হলো- নওগাঁ সদর উপজেলার কাঁঠালতলী গ্রামের মামুনের ছেলে আব্দুল হাকিম (২০) ও চকরামপুর মধ্যপাড়া গ্রামের আত্তাব আলীর ছেলে আব্দুল্লা মিলন (২৩)। রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ জানান, প্রতিদিনের ন্যায় রবিবার রাতে পুলিশের টহল চলছিল। গভীর রাতে দুজন লোক রেলগেট এলাকায় ঘোরাফেরা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে হাকিম ও মিলনকে গ্রেপ্তার করে পুলিশ।

মেশিন বিতরণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : করোনা রোগীদের অক্সিজেন সাপোর্টের জন্য রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে বাইলেভেল পজেটিভ এয়ারওয়ে প্রেসার (বাইপ্যাপ) মেশিন দিয়েছে বেসরকারি সংস্থা ভিলেজ এডুকেশন রিসোর্স সেন্টার (ভার্ক)। গত শনিবার বেলা সাড়ে ১১টায় হাসপাতালে ৫টি বাইপ্যাপ মেশিন প্রদান করে সংস্থাটি। রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব মেশিন গ্রহণ করেন। এ সময় হাসপাতালটির মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান, আইসিইউর ইনচার্জ ডা. আবু হেনা মোস্তফা কামাল, ভার্কের নির্বাহী পরিচালক ইয়াকুব হোসেন, সহাকারী পরিচালক (মান্দা এরিয়া) মো. আরিফুজ্জামান, প্রজেক্ট ম্যানেজার মো. কামরুজ্জামান উপস্থিত ছিলেন।

ব্যবসায়ীদের প্রতিবাদ

লোহাগড়া (নড়াইল ) প্রতিনিধি : লোহাগড়া বাজারে জোর করে একটি দোকান দখলের প্রতিবাদে আড়াই ঘণ্টা দোকানপাট বন্ধ রাখেন ব্যবসায়ীরা। গতকাল সোমবার সকাল সাড়ে ৭টা থেকে ১০টা পর্যন্ত ব্যবসায়ীরা দোকান বন্ধ রেখে এ প্রতিবাদ জানান। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) হস্তক্ষেপে বিষয়টি মীমাংসা হয়। ব্যবসায়ীরা জানান, সোমবার ভোরে বণিক সমিতির পক্ষ থেকে মাইকিং করে দোকানপাট বন্ধ রাখার সিদ্ধান্ত জানানো হয়। বাজারের একটি দোকানের মালিকানা নিয়ে ল²ীপাশার কাবেরি সুলতানা ও হোসনেয়ারা পারভীনের সঙ্গে চাচই গ্রামের গোলাম মোস্তফার বিরোধ চলছে দীর্ঘদিন। উভয়ই এর মালিকানা দাবি করেন। এ নিয়ে আদালতে মামলাও চলছে। হঠাৎ করে রবিবার সন্ধ্যায় গোলাম মোস্তফার পক্ষে কিছু লোক দোকানের দখল নেন।

ঋণ বিতরণ

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি : ফুলবাড়ীতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) কোভিড ১৯-এ ক্ষতিগ্রস্ত পল্লী উদ্যোক্তাদের মাঝে প্রধানমন্ত্রী ঘোষিত প্রণোদনা ঋণ বিতরণ শুরু করেছে। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টায় উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রিয়াজ উদ্দিনের সভাপতিত্বে প্রণোদনা ঋণ বিতরণ উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আতাউর রহমান মিল্টন। এ সময় উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মঞ্জু রায় চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান নীরু সামসুন্নাহার, ফুলবাড়ী ইউসিসিএ লিমিটেডের সভাপতি মশিয়ুর রহমান, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. মামুনুর রশিদ, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. মাহাবুব আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়