বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : দেশে এনে বঙ্গবন্ধুর ৪ খুনির দণ্ড কার্যকর শিগগিরই

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক চার খুনিকে শিগগিরই দেশে ফিরিয়ে এনে মৃত্যুদণ্ড কার্যকর করা হবে। গতকাল রবিবার দুপুরে রাজধানীর ধোলাইপাড়ে জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণসভা ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান। শ্যামপুর-কদমতলী থানা জাতীয় পার্টি এই অনুষ্ঠানের আয়োজন করেছে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তারা মনে করেছিল বঙ্গবন্ধু শেষ হলেই বোধ হয় সব শেষ হয়ে যাবে, আবার পাকিস্তান কায়েম করতে পারবে। তাদের স্বপ্ন ধুলিসাৎ হয়ে গিয়েছিল, যখন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে আসলেন। আমাদের হৃদয়ে যে কান্নাটা ছিল, বঙ্গবন্ধুকে হত্যার পর ইনডেমনিটি বিলের মাধ্যমে বিচারের কাজটা আটকে রেখেছিল সেই খুনিরা। বঙ্গবন্ধুর খুনের বিচারও কিন্তু আমাদের প্রধানমন্ত্রী তার দৃঢ়তা, দক্ষতা ও দেশপ্রেমের মাধ্যমে করেছেন। কোনো রক্ত চক্ষু কিংবা কোনো ভয়, হুমকিধমকিতে তিনি মাথানত করেননি। তিনি তাদের বিচার করেছেন। তিনি বলেন, খুনিদের বিচারের রায় প্রতিষ্ঠিত হয়েছে। এখনো চারজন খুনি বিভিন্ন জায়গায় রয়েছেন। একজন যুক্তরাষ্ট্রে (রাশেদ চৌধুরী), একজন কানাডায় (নূর চৌধুরী)। সেখানে সরকারের সঙ্গে আমাদের কথাবার্তা চলছে। আমরা মনে করি, খুব শিগগিরই তাদের ফিরিয়ে আনতে পারব। ‘আর যে দুজন আছেন- তাদেরও আমরা খুঁজছি। যে কোনো সময় তাদেরও আইডেন্টিফাই করে আমরা দেশে নিয়ে এসে সেই শাস্তির (মৃত্যুদণ্ড) ব্যবস্থা করব।
ঢাকা-৪ আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলার সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় পার্টির ভাইস-চেয়ারম্যান সালমা হোসেন, আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সানজিদা খানমসহ স্থানীয় আওয়ামী লীগ নেতারা বক্তব্য দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়