বঙ্গবন্ধু সমাধিসৌধ কমপ্লেক্স

আগের সংবাদ

তালেবান আতঙ্কে বিশৃঙ্খলা > আফগানদের দেশ ছাড়ার হিড়িক : উড়ন্ত বিমান থেকে খসে পড়ল তিনজন

পরের সংবাদ

জাতীয় শোক দিবস : ৪ হাজার রোগীকে ফ্রি চিকিৎসাসেবা দিল বিএসএমএমইউ

প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৬, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : জাতীয় শোক দিবস উপলক্ষে ৪ হাজারের বেশি রোগীকে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) কর্তৃপক্ষ। এছাড়া ছিল স্বেচ্ছায় রক্তদান কর্মসূচিসহ নানা আয়োজন।
গতকাল রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বি-ব্লকে স্থাপিত জাতির পিতা বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে শুরু হয় জাতীয় শোক দিবস অনুষ্ঠানের আনুষ্ঠানিকতা। বি-ব্লকের সামনে গোলচক্করে জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে জাতীয় পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হয় এবং কালো পতাকা উত্তোলন করা হয়। বিশ্ববিদ্যালয়ের হাসপাতালের বহির্বিভাগে বিনামূল্যে পরীক্ষা-নিরীক্ষাসহ বিশেষজ্ঞ চিকিৎসাসেবা ও শহীদ ডা. মিল্টন হলের সামনে ট্রান্সফিউশন মেডিসিন বিভাগের তত্ত্বাবধানে রক্তদান ও ব্লাড গ্রুপিং কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত মোট ৪ হাজার ৫১ জন রোগীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা দেয়া হয়। এর মধ্যে মেডিসিন অনুষদের বিভিন্ন বিভাগে ২ হাজার ৫০৮ জন, সার্জারি অনুষদের বিভিন্ন বিভাগে ১ হাজার ২৫০ জন, ডেন্টাল অনুষদের বিভিন্ন বিভাগে ৮৬ জন এবং ফিভার ক্লিনিকে ২০৭ জন রোগীকে বিনামূল্যে চিকিৎসাসেবা দেয়া হয়। এছাড়া পরীক্ষা-নিরীক্ষা সেবাও বিনামূল্যে দেয়া হয়। এছাড়া ধানমন্ডি ৩২ নম্বর রোডের বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এবং বনানী কবরস্থানে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট শাহাদতবরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সব সদস্যের স্মৃতির প্রতি পুষ্পস্তবক অর্পণসহ ১৫ আগস্টে শাহাদতবরণকারী সব শহীদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া বাদ জোহর অত্র বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ মাহফিল, দোয়া ও তবারক বিতরণ করা হয় এবং বাদ ফজর থেকে জোহর পর্যন্ত কেন্দ্রীয় মসজিদে কুরআন খতম করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়