অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

শোক দিবসে ইমরান খানের বার্তা : শেখ হাসিনার প্রতি সমবেদনা জানালেও বঙ্গবন্ধুর নাম নেই

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তার পরিবারের অন্য সদস্যদের শাহাদতবার্ষিকীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সমবেদনা জানিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। গতকাল শনিবার ঢাকার পাকিস্তান হাইকমিশন এ তথ্য জানায়।
হাইকমিশন জানায়, ১৫ আগস্ট উপলক্ষে এক বার্তায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা এবং পরিবারের অন্য সদস্যদের শাহাদতবার্ষিকীতে তার (শেখ হাসিনা) প্রতি সমবেদনা জানিয়েছেন।
সংশ্লিষ্টরা বলেছেন, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের পাঠানো পুরো বার্তাটি বিশ্লেষণ করে দেখা গেছে, কূটনৈতিক রীতি অনুযায়ী তিনি একটি বার্তা পাঠিয়েছেন। তবে সেই বার্তায় বাংলাদেশের জাতির পিতা ও বঙ্গবন্ধু শব্দগুলো উচ্চারণ করেননি। অত্যন্ত কৌশলে বার্তায় তিনি লিখেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাবা।
১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। সে সময় খুনিরা বঙ্গবন্ধুসহ তার পরিবারের ১৮ জন সদস্যকে হত্যা করে। দেশের বাইরে থাকায় প্রাণে বেঁচে যান বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা। শেখ মুজিবুর রহমানের হত্যাকাণ্ডের পর প্রায় ছয় বছর নির্বাসিত জীবন কাটিয়ে ১৯৮১ সালের ১৭ মে দেশে ফেরেন তার জ্যেষ্ঠ কন্যা শেখ হাসিনা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়