অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

শিক্ষামন্ত্রী : সংক্রমণ কমলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলবে

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে করোনা ভাইরাসের সংক্রমণের হার কমলেই শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়া হবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। তিনি বলেন, স্কুল-কলেজ খোলার সব প্রস্তুতি আমাদের রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে এলেই সিদ্ধান্ত নেয়া হবে। এই মুহূর্তে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিলেও বেশির ভাগ অভিভাবক তার সন্তানকে পাঠাবেন না বলে মনে করেন তিনি। গতকাল শনিবার সকালে রাজধানীর মিরপুরে এক অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী।
মন্ত্রী বলেন, সবার স্বাস্থ্য সুরক্ষাই সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। আমরা কেউ নিশ্চয় চাই না যে আমাদের সন্তানরা অসুস্থ হোক। তাই সে ক্ষেত্রে আমাদের সবাইকে বিধিনিষেধ মেনে চলতে হবে। তাহলে সংক্রমণ কমে আসবে। আশা করি আর আমাদের শিক্ষার্থীরাও আবার তাদের স্বাভাবিক জীবনযাপনে ফিরতে পারবে।
গত বছর করোনা ভাইরাসের সংক্রমণের শুরুর দিকে মানুষের ব্যাপক চাপ ছিল, কেন শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত বন্ধ করা হচ্ছে না। আর এখন বন্ধের ১৭ মাস পর দাবি উঠছে, কেন শিক্ষাপ্রতিষ্ঠান দ্রুত খোলা হচ্ছে না।
এমন অবস্থায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে বিক্ষিপ্তভাবে নানা আলোচনা হলেও শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ে খোঁজ নিয়ে জানা গেছে, সরকারের পরিকল্পনা হলো করোনার সংক্রমণ কমলে পর্যায়ক্রমে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা হবে। কিন্তু সেটি কবে কমবে, তা কেউ সুনির্দিষ্ট করে বলতে না পারায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময়ও সুনির্দিষ্ট করা যাচ্ছে না। তবে বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের পর্যাপ্ত টিকা দিতে পারলে আগামী সেপ্টেম্বরের শেষ নাগাদ বিশ্ববিদ্যালয় খোলার একটি আলোচনা চলছে। সেটিও নির্ভর করছে এ মাসে কী পরিমাণ শিক্ষার্থীকে করোনার টিকা দেয়া যাবে তার ওপর।
ফলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সময়টি এখনো অনির্দিষ্টই থাকছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়