অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

মির্জা ফখরুল : টিকা নেয়ার পর খালেদা জিয়ার অবস্থা স্থিতিশীল

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : কোভিড টিকার প্রথম ডোজ নেয়ার পর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অবস্থা ‘স্থিতিশীল’ বলে জানিয়েছেন তার দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, এখন অবস্থা আপাতত স্থিতিশীল। তিনি টিকার এক ডোজ নিয়েছেন। আবার দ্বিতীয় ডোজ নেবেন। গতকাল শনিবার বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। গত শুক্রবার দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সভাপতিত্বে জাতীয় স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্তগুলো এই সংবাদ সম্মেলনে তুলে ধরেন মহাসচিব।
গত ১৯ জুলাই শেখ রাসেল জাতীয় গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে গিয়ে যুক্তরাষ্ট্রের কোম্পানি মডার্নার তৈরি করোনাভাইরাসের টিকার প্রথম ডোজ নিয়েছিলেন বিএনপি চেয়ারপারসন। সে হিসেবে আগামী ১৯ আগস্ট তার দ্বিতীয় ডোজ নেয়ার তারিখ রয়েছে বলে জানান মির্জা ফখরুল।
বিএনপির মহাসচিব বলেন, টিকা নিয়ে ক্ষমতাসীনরাই ‘অপরাজনীতি করছে’। সরকারের মন্ত্রী এবং আওয়ামী লীগ নেতাদের বক্তব্যের প্রতি ইংগিত করে মির্জা ফখরুল এ মন্তব্য করেন। তিনি বলেন, টিকা নিয়ে বিএনপি কোনো রাজনীতি করছে না। অপরাজনীতি করছে আওয়ামী লীগ সরকার। মিথ্যা ও ভুল তথ্য দিয়ে একদিকে জনগণকে প্রতারণা করছে, অন্যদিকে জনগণকে চরম দুর্ভোগ ও ভোগান্তির মধ্যে ফেলেছে। টিকা সংগ্রহ, সংরক্ষণ ও বিতরণের বিজ্ঞানসম্মত, বাস্তবসম্মত ব্যবস্থাপনা সরকার ‘তৈরি করতে পারেনি’ বলেও অভিযোগ করেন বিএনপি মহাসচিব। তিনি বলেন, উপরন্তু দুর্নীতির আশ্রয় নেয়া অন্যান্য উৎস থেকে টিকাপ্রাপ্তির সম্ভাবনাকেও বিনষ্ট করেছে তারা। দেশের জনসংখ্যা আর টিকা পাওয়া মানুষের সংখ্যার তুলনা তুলে ধরে ফখরুল বলেন, অবিলম্বে টিকা সংগ্রহে কার্যকর ব্যবস্থা গ্রহণ করতে হবে। সমগ্র জনগোষ্ঠীকে টিকা দেয়ার জন্য প্রয়োজনে মেগাপ্রজেক্ট স্থগিত করে হলেও সম্ভাব্য সব উৎস থেকে টিকা সংগ্রহ করতে হবে। সেই সঙ্গে আন্তর্জাতিক মান বজায় রেখে দেশে টিকা উৎপাদনের ব্যবস্থা নেয়ারও আহ্বান জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়