অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

ডিএমপি কমিশনার : ১৫ আগস্ট ঘিরে আশঙ্কা উড়িয়ে দিচ্ছি না

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম বলেছেন, আন্তর্জাতিক মিডিয়ার দৃষ্টি আকর্ষণই সন্ত্রাসবাদীদের প্রধান লক্ষ্য। এজন্য ১৫ আগস্ট অত্যন্ত গুরুত্বপূর্ণ। জঙ্গিরা শোকাবহ এ দিনটিতে অনুষ্ঠানস্থলে না হলেও ২ কিলোমিটারের মধ্যে যদি কোনো ঘটনা ঘটাতে পারে তাহলে আন্তর্জাতিক মিডিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারবে। এরই মধ্যে আফগানিস্তানের জঙ্গিগোষ্ঠী তালেবানের আহ্বানে সাড়া দিয়ে কিছু মানুষ হিজরতে ঘর ছেড়েছে। তাদের মধ্যে কিছু ভারতে গ্রেপ্তার হয়েছে আর কিছু পায়ে হেঁটে যাওয়ার চেষ্টা করছে। তবে আমরা মনে করি না শোকাবহ দিনটিতে এ ধরনের কোনো ঘটনা ঘটবে। আবার কোনো ধরনের আশঙ্কা আমরা একেবারে উড়িয়েও দিচ্ছি না। যে কোনো ধরনের ঘটনা এড়াতে আমরা সর্বোচ্চ মেধা দিয়ে চেষ্টা করছি। গতকাল শনিবার রাজধানীর ধানমন্ডিতে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে জাদুঘর এলাকার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শন করেন তিনি।
ডিএমপি প্রধান বলেন, আগস্ট মাস বাঙালি জাতির জন্য অভিশপ্ত মাস। এ মাসে জাতির জনককে সপরিবারে হত্যা করা হয়েছে। আওয়ামী লীগকে নেতৃত্বশূন্য করতে ১৭ আগস্ট দেশজুড়ে সিরিজ বোমাসহ ২১ আগস্ট গ্রেনেড হামলার ঘটনা ঘটেছে। তাই এ মাস আসলে সরকারের প্রত্যেকটি আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক থাকে, যাতে ষড়যন্ত্রকারীরা দ্বিতীয়বার এ ঘটনা না ঘটাতে পারে।
তিনি আরো বলেন, বর্তমানে করোনার ভয়াবহ সংক্রমণ পরিস্থিতিতে পুরো জাতি প্রায় তছনছ। তারপরও এখানে কেউ আসবেন না বলতে পারি না, কারণ এটি বাঙালির আবেগের জায়গা। যারা আসবেন সুশৃঙ্খলভাবে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আসবেন।

এক প্রশ্নের জবাবে ডিএমপি কমিশনার বলেন, সারা পৃথিবী এখন সাইবার ওয়ার্ল্ডে বন্দি। জঙ্গিরাও একই মিডিয়ায় তাদের রিক্রুট ও উদ্বুদ্ধ কাজে সক্রিয়। সম্প্রতি তালেবানরা আফগানিস্তানে যুদ্ধে যেতে আহ্বান জানিয়েছে। আর এই আহ্বানে সাড়া দিয়ে কিছু মানুষ হিজরতে ঘর ছেড়েছে। তাদের মধ্যে কিছু ভারতে গ্রেপ্তার হয়েছে আর কিছু মানুষ পায়ে হেঁটে যাওয়ার চেষ্টা করছে। তবে সরকারের সব গোয়েন্দা সংস্থা সন্ত্রাসবাদীদের বিষয়ে তৎপর রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়