অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

জাতীয় শোক দিবস : নাটোরে একই স্থানে পাল্টাপাল্টি কর্মসূচি আওয়ামী লীগের

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : জাতীয় শোক দিবসে জেলা স্বেচ্ছাসেবক লীগের পূর্বনির্ধারিত স্থানে জেলা আওয়ামী লীগের পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণার তীব্র নিন্দা জানিয়ে সংবাদ সম্মেলন করেছে স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটি। গতকাল শনিবার শহরের পুরনো বাসস্ট্যান্ড এলাকায় এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকের যৌথ স্বাক্ষরিত লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনটির সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপন।
লিখিত বক্তব্যে বলা হয়, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদের স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদনের উদ্দেশ্যে তারা শহরের কানাইখালী পুরানো বাসস্ট্যান্ড এলাকায় (জনতা ব্যাংকের সামনে) শহীদদের অস্থায়ী বেদিতে শ্রদ্ধা নিবেদনসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালনের উদ্যোগ গ্রহণ করেন। এজন্য প্রয়োজনীয় সহযোগিতা চেয়ে গত ১০ আগস্ট স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটির পক্ষ থেকে পুলিশ সুপার, পুলিশ সুপার কার্যালয়ের বিশেষ শাখা, জেলা প্রশাসক, উপপরিচালক জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা নাটোর ও সামরিক গোয়েন্দা সংস্থা রাজশাহী বরাবর পত্র পাঠিয়ে অবহিত করা হয়। প্যান্ডেল নির্মাণের জন্য সেখানে গেলে দেখা যায় কে বা কারা ওই স্থানে কিছু বাঁশ রেখে প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে। পরে তারা জানতে পারেন গত ১১ আগস্ট স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল সশরীরে উপস্থিত হয়ে তাদের নির্ধারিত স্থানে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ১৫ আগস্টের কর্মসূচি ঘোষণা করেন। এছাড়া ১৫ আগস্ট উপলক্ষে ১২ আগস্ট সংসদ সদস্য স্বাক্ষরিত জেলা আওয়ামী লীগের একটি কর্মসূচি ঘোষণা করা হয়। অথচ প্রতিবার তারা দলের অস্থায়ী কার্যালয়েই কর্মসূচি পালন করে থাকেন।
জেলা স্বেচ্ছাসেবক লীগ লিখিত বক্তব্যে আরো জানায়, নির্ধারিত স্থানেই জাতীয় শোক দিবসের কর্মসূচি পালনে তারা বদ্ধপরিকর। সেখানে কোনো অপ্রীতিকর পরিস্থিতির সৃষ্টি হলে তার দায়ভার সংসদ সদস্যকেই বহন করতে হবে। তারা চর দখলের মতো জাতীয় শোক দিবসের কর্মসূচিতে পাল্টা কর্মসূচি ঘোষণার নিন্দা জানিয়ে এ ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি কামনা করেন।
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে স্বেচ্ছাসেবক লীগ জেলা কমিটির সভাপতি খন্দকার ইশতিয়াক আহমেদ ডলার, যুগ্ম সাধারণ সম্পাদক সুপ্রিয় ভৌমিক, সাংগঠনিক সম্পাদক নিয়ন হোসেনসহ জেলা পর্যায়ের নেতারা উপস্থিত ছিলেন।
এ ব্যাপারে স্থানীয় সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল জানান, তাদের এই অভিযোগ ভিত্তিহীন। জেলা আওয়ামী লীগ প্রতি বছর দিবসের শুরুতে শহরের কান্দিভিটায় দলের অস্থায়ী কার্যালয়ে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, কুরআন খতম ও দোয়া মাহফিল করে থাকে। পরে দুপুরে কানাইখালী পুরনো বাসস্ট্যান্ড এলাকায় দুস্থদের মাঝে খাবার বিতরণ করে। সে হিসেবে এবারো এসব কর্মসূচি রাখা হয়েছে এবং এসব কর্মসূচির বিষয়ে সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও সম্পাদককে জানিয়ে এবং মাইকিং করে দল ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীকে কর্মসূচিতে অংশগ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে।
তাতে সাড়া না দিয়ে উল্টো তারা পৃথক কর্মসূচি ঘোষণা করেছে, যা ন্যক্কারজনক। এটা দলের মধ্যে বিভক্তির একটি অপচেষ্টা। আর বিশৃঙ্খলা সৃষ্টির কোনো প্রশ্নই আসে না। তবে তারা যদি বিশৃঙ্খলা ঘটানোর চেষ্টা করে তাহলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়