অশ্রুডানায় সূর্য খোঁজার পালা

আগের সংবাদ

শূন্য অর্থনীতি থেকে উন্নয়নের রোল মডেল

পরের সংবাদ

চিত্রনায়িকা পরীমনির মুক্তির দাবিতে মানববন্ধন

প্রকাশিত: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৫, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঢাকাই সিনেমার আলোচিত নায়িকা পরীমনির মুক্তির দাবিতে মানববন্ধন করেছে বিক্ষুব্ধ নাগরিক, শিল্পী-কলাকুশলী ও বামপন্থি কর্মীরা। গতকাল শনিবার বিকাল ৪টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন তারা। এ সময় উপস্থিত মানবাধিকার কর্মী, ছাত্র ইউনিয়ন, চলচ্চিত্র নির্মাতাসহ সাধারণ জনগণ সংহতি প্রকাশ করেন।
বিক্ষুব্ধ নাগরিক ব্যানারে আয়োজিত মানববন্ধনে বক্তারা বলেন, আমরা পরীমনিকে বিনা অপরাধে কারাগারে দেখতে চাই না। এটা নারী সমাজের প্রতি ধনিক সমাজের অবমাননার প্রতিফলন। সরকারের কাছে অনুরোধ, অবিলম্বে তাকে মুক্তি দেয়া হোক। প্রীতিলতা ছবির পরিচালক রাশিদ পলাশ বলেন, চলতি মাসের ১৭ তারিখ আমাদের শুটিংয়ে যাওয়ার কথা ছিল। কিন্তু ৪ আগস্ট প্রীতিলতার (পরীমনি) বাসায় অভিযান চালায় র?্যাব। আর এই ঘটনায় আমরা বেশ চিন্তিত হয়ে পড়ি।
এদিকে, দেশের বাইরে থেকে অনলাইনে যুক্ত হয়ে প্রখ্যাত কলামিস্ট, কবি, সাংবাদিক আবদুল গাফ্ফার চৌধুরী বলেন, সরকারের কাছে অনুরোধ- পরীমনিকে অবিলম্বে মুক্তি দেয়া হোক। তিনি একজন চলচ্চিত্র কর্মী। তার ইন্ডাস্ট্রিকে এখনো অনেক কিছু দেয়ার বাকি।
এর আগে গত বৃহস্পতিবার চিত্রনায়িকা পরীমনি ইস্যুকে কেন্দ্র করে দেশের নব্যধনিক সমাজের চেহারা ফুটে উঠেছে বলে মন্তব্য করেন ১৭ বিশিষ্ট নাগরিক। আলোচিত এই অভিনেত্রীকে ব্যবহারকারী ওই ধনিক শ্রেণির মুখোশ উন্মোচন চান তারা। সম্মিলিত সাংস্কৃতিক জোটের প্যাডে পাঠানো এই বিবৃতিতে পরীমনি ও সংখ্যালঘুদের ওপর সাম্প্রতিক কিছু ঘটনার প্রতিবাদ জানানো হয়।
গত বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে মানববন্ধন করেন বামপন্থি বেশ কয়েকটি দল ও নেতাকর্মীরা। তারা অযথা পুলিশি হয়রানি বন্ধ ও অশ্লীল ছবি তৈরির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানান। উল্লেখ্য, গত ৪ আগস্ট পরীমনিকে তার বনানীর বাসা থেকে মাদকসহ আটক করে র‌্যাব। পরে তার নামে বনানী থানায় মাদক আইনে একটি মামলা হয়। সেই মামলায় এই নায়িকাকে প্রথমে চার দিন এবং পরে আরো দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়। বর্তমানে পরীমনি কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে আছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়