একাই কোকোর কবর জিয়ারত করলেন রিজভী

আগের সংবাদ

বঙ্গবন্ধু হত্যার পরিবেশ তৈরি করে পাকিস্তান ও আমেরিকা

পরের সংবাদ

সেনাবাহিনীর অভিযান : রাঙ্গামাটির বাঘাইছড়ি ও নানিয়ারচরে আটক ৪ ইউপিডিএফ সদস্য

প্রকাশিত: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৪, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নন্দন দেবনাথ, রাঙ্গামাটি থেকে : রাঙ্গামাটির বাঘাইছড়ি ও নানিয়ারচরে সেনাবাহিনীর অভিযানে অস্ত্র গোলাবারুদসহ আঞ্চলিক সংগঠন ইউপিডিএফ (প্রসিত) গ্রুপের তিনজনকে আটক করা হয়েছে। গত বৃহস্পতিবার মধ্য রাতে পৃথক পৃথক অভিযানে সেনা সদস্যরা নানিয়ারচরে রূপায়ন চাকমা নামে একজন এবং বাঘাইছড়িতে ওমর চাকমা ও রকেট চাকমা নামে দুইজনকে আটক করা হয়েছে। পৃথক ২টি অভিযানে সন্ত্রাসীদের কাছ থেকে থ্রি নট থ্রি রাইফেল ১টি, পিস্তল ১টি, ৭ রাউন্ড গুলি, চাঁদার রশিদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।
নানিয়ারচর উপজেলা সেনাসূত্র জানায়, রাঙ্গামাটির নানিয়ারচরে যৌথ বাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফ মূল দলের এক সদস্যকে আটক করা হয়েছে। আটককৃতের নাম রূপায়ন চাকমা। সে হাজাছড়া এলাকার ক্ষমতাধর চাকমার ছেলে। গত মধ্য রাতে উপজেলার হাজাছড়া এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে তাকে নানিয়ারচর থানায় হস্তান্তর করা হয়েছে। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন নানিয়ারচর থানার ওসি সাব্বির রহমান। আটককৃতের কাছ থেকে একটি বিদেশি থ্রি নট থ্র্রি রাইফেল, ৫ রাউন্ড বল অ্যামুনেশন, একটি স্মার্টফোন, ২টি বাটন ফোন, ২টি ভোটার আইডি কার্ড, ২টি চাঁদার রশিদসহ বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
সূত্র জানায় গোপন সংবাদের ভিত্তিতে মধ্য নানিয়ারচর জোনের একটি সেনা স্পেশাল দল নানিয়ারচর জোনের আওতাধীন কুতুকছড়ি আর্মি ক্যাপ থেকে দেড় কিলোমিটার দূরে হাজাছড়া এলাকায় অভিযান চালায়। এ সময় তার কাছ থেকে অস্ত্র, গুলি ও বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।
এদিকে বাঘাইছড়িতে সেনাবাহিনীর অভিযানে অস্ত্রসহ ইউপিডিএফ (প্রসিত) দলের দুই চাঁদাবাজকে আটক করা হয়েছে। গতকাল শুক্রবার ভোর রাতে করেংগাতলী আর্মি ক্যাম্প থেকে ৪.৫ কিলোমিটার উত্তর দিকে উত্তর বঙ্গলতলী নামক এলাকা থেকে ওমর চাকমা (৩৪) ও রকেট চাকমা (২২) নামে দুই অস্ত্রধারী ইউপিডিএফ সদস্যকে আটক করেছে সেনাবাহিনীর একটি অপারেশন দল।
গোপন তথ্যের ভিত্তিতে সেনাবাহিনীর ১২ বীর বাঘাইহাট জোন এই বিশেষ অপারেশনটি পরিচালনা করে। সেনাবাহিনী জানায় আটক ওমর চাকমা (৩৪) এবং রকেট চাকমা (২২) দীর্ঘদিন ধরে করেংগাতলী এলাকায় চাঁদাবাজি, হত্যা ও ধর্ষণের সঙ্গে জড়িত থাকার অভিযোগ ছিল। আটকের পর তাদের তল্লাশি করে একটি এলজি পিস্তল, দুই রাউন্ড অ্যামুনেশন, চাঁদা সংগ্রহের রশিদ বই, নগদ টাকা, মোবাইল ও ব্যক্তিগত ব্যাগ উদ্ধার করা হয়। তল্লাশি অভিযান ও জিজ্ঞাসাবাদ শেষে দুই সন্ত্রাসীকে বাঘাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।
বাঘাইছড়ি থানার ওসি আনোয়ার হোসেন খান বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে পূর্বের কোনো মামলা আছে কিনা যাচাই-বাছাই করে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়