সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতিকে হুমকির ঘটনায় মামলা

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সীতাকুণ্ড (চট্টগ্রাম) প্রতিনিধি : সীতাকুণ্ড প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক সৌমিত্র চক্রবর্তীকে প্রাণনাশের হুমকি দিয়েছে খোকন চন্দ্র নাথ (৫০) নামের এক প্রতারক। গত মঙ্গলবার রাতে সৌমিত্রের হোয়াটসঅ্যাপ নম্বরে ফোন করে প্রাণনাশের হুমকি দেয় সে। এ বিষয়ে প্রেস ক্লাবের সভাপতি সৌমিত্র চক্রবর্তী বাদী হয়ে গত বুধবার সীতাকুণ্ড মডেল থানায় মামলা দায়ের করেন।
মামলা সূত্রে জানা যায়, উপজেলার ৭নং কুমিরা ইউনিয়নস্থ মছজিদ্দা গ্রামের খোকন চন্দ্র নাথ মঙ্গলবার রাত ১২টায় সীতাকুণ্ড প্রেস ক্লাব সভাপতি এবং দৈনিক কালের কণ্ঠ ও পূর্বকোণ পত্রিকার সীতাকুণ্ড প্রতিনিধি সৌমিত্র চক্রবর্তীর হোয়াটসআপ নম্বরে নিজের পরিচয় গোপন রেখে ফোনে বলেন, তার দপ্তরে সৌমিত্র চক্রবর্তীর বিরুদ্ধে নাকি শতাধিক অভিযোগ রয়েছে। এখন তাকে ১০ হাজার টাকা বিকাশে পাঠাতে হবে। আর না হলে এ রকম সাংবাদিককে মেরে ফেলতে তার বেশি সময় লাগবে না! এ ঘটনার পর সৌমিত্র চক্রবর্তী তার নিজের ফেসবুকে এ প্রতারকের মোবাইল নম্বর ০১৮৩১-৯৩২৬৭২ দিয়ে এর ব্যবহারকারীর সন্ধান চাইলে এলাকার বহু মানুষ তাতে সাড়া দিয়ে নাম-ঠিকানাসহ নানান অভিযোগ পাঠাতে থাকেন। অবশেষে তার পরিচয় নিশ্চিত হয়ে বুধবার দুপুরে সৌমিত্র চক্রবর্তী সীতাকুণ্ড থানায় একটি মামলা দায়ের করেন। মামলার বাদী সৌমিত্র চক্রবর্তী জানান, আমার কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি এবং হত্যার হুমকির ঘটনায় আইনগত ব্যবস্থা নিয়েছি। স্থানীয় ইউপি চেয়ারম্যান মোর্শেদ হোসেন চৌধুরী বলেন, এলাকায় খোকন চন্দ্র নাথ একজন প্রতারক হিসেবে পরিচিত। গণমানবাধিকারের নাম ভাঙিয়ে চাঁদাবাজি করাই তার প্রধান কাজ।
এ বিষয়ে খোকন চন্দ্র নাথ জানান, তার দপ্তরে সৌমিত্র চক্রবর্তীর বিরুদ্ধে একাধিক অভিযোগ রয়েছে। অভিযোগ গ্রহণের এখতিয়ার তাকে কে দিয়েছে? এ প্রশ্নের কোনো সদুত্তর দেয়নি সে। সীতাকুণ্ড থানার ওসি মো. আবুল কালাম আজাদ বলেন, এই খোকন চন্দ্র নাথের সম্পর্কে যতদূর জানা যাচ্ছে সে একজন বড় ধরনের প্রতারক ও বাটপার। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়