সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

সিনসিনাটি থেকে জোকোভিচের নাম প্রত্যাহার

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : টেনিসে গ্রান্ড স্ল্যামের বাইরে বছরে আরো পাঁচটি টুর্নামেন্টের আয়োজন করা। সেই টুর্নামেন্টগুলোর একটি সিনসিনাটি। ইউএস ওপেনের পূর্বে যুক্তরাষ্ট্রের মাটিতে এই আসরের আয়োজন হয়ে থাকে। আর সেই সিনসিনাটি থেকেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছেন সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকোভিচ। টোকিও অলিম্পিকে বাজে পারফরম্যান্সের পর নতুন করে মাঠে নামতে সময় চাইছেন তিনি।
গতকাল জোকোভিচ সমর্থকদের উদ্দেশ করে এক টুইট বার্তায় জানান, ‘আমি অস্ট্রেলিয়ান ওপেন থেকে টোকিও অলিম্পিক পর্যন্ত বিশ্রামহীন একটি ভ্রমণ করেছি। সিনসিনাটি টুর্নামেন্ট খেলার জন্য আমি এখন প্রস্তুত নয়। পরিবারকে সময় দিতে চাই। তাছাড়া ইউএস ওপেনের প্রস্তুতি নিতে আমার বেশ কিছু সময়ের প্রয়োজন।’ জোকোভিচ গত বছরসহ মোট দুইবার এটিপি সিনসিনাটি টুর্নামেন্ট জিতেছেন। এর আগে তিনি এই বছরে ইতোমধ্যে টেনিসের চারটা মেজর ট্রফির মধ্যে তিনটি জয় করেছেন। শেষ মেজর ট্রফি ইউএস ট্রফি জিতলে হবেন ক্যালেন্ডার গ্রান্ড স্ল্যামার। বাকি তিনটি মেজর টুর্নামেন্ট হচ্ছে অস্ট্রেলিয়ার মাটিতে অস্ট্রেলিয়ান ওপেন, ফ্রান্সে ফ্রেঞ্জ ওপেন এবং ইংল্যান্ডের মাটিতে উইম্বলডন ওপেন।
৩৪ বছর বয়সি বর্তমান টেনিসের নম্বর ওয়ান নোভাক জোকোভিচের ঝুড়িতে ইতোমধ্যে ২০টি গ্রান্ড স্ল্যামের শিরোপা উঠেছে। এখন তার সামনে ৫২ বছরের রেকর্ড ভাঙার হাতছানি। চলতি বছরের ইউএস ওপেনে চ্যাম্পিয়ন হলেই ভাঙবেন সেই রেকর্ড।
এক বছরে সব মেজর ট্রফি জয়ে কৃতিত্ব গড়বেন দ্বিতীয় পুরুষ টেনিস খেলোয়াড় হিসেবে। এর আগে ১৯৬৯ সালে পুরুষ টেনিসে এবং এখন পর্যন্ত একমাত্র টেনিস তারকা হিসেবে এই কৃতিত্ব আছে অস্ট্রেলীয় টেনিস তারকা রড লেভারের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়