সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অক্সিজেন সিলিন্ডার

কাগজ প্রতিবেদক, মাদারীপুর : রাজৈরে করোনা রোগীদের চিকিৎসার জন্য গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে মাদারীপুরে জেলা আওয়ামী লীগের উদ্যোগে অক্সিজেন সিলিন্ডারসহ বিভিন্ন সামগ্রী রাজৈর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা প্রদীপ কুমার মণ্ডলের নিকট হস্তান্তর করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা। চিকিৎসা সামগ্রীর মধ্যে ছিল ১০টি অক্সিজেন সিলিন্ডার, তিন হাজার মাস্ক ও এক হাজার হ্যান্ড গøাভস।

খাদ্যসামগ্রী বিতরণ

ডোমার (নীলফামারী) প্রতিনিধি : উপজেলায় করোনা ভাইরাসের কারণে ক্ষতিগ্রস্ত দুস্থ ও অসহায় একশত পরিবারের মধ্যে খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে পিপলস্ ওরিয়েন্টেড প্রোগ্রাম ইমপ্লিমেন্টেশন (পপি) উক্ত সামগ্রী বিতরণ করেন। পূবালী ব্যাংক লিমিটেডের সহযোগিতায় ডোমার ইউপিপি অফিস হলরুমে ফিরোজ খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহিনা শবনম। এ সময় উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক সরকার, সহকারী কর্মসূচি ব্যবস্থাপক মিল্টন চৌধুরী, হাতিবান্ধা জোনের সফিকুল ইসলাম, ডোমার ব্র্যাঞ্চ ম্যানেজার রবিউল ইসলাম ও পপি প্রাইমের শাহিন আলম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

+

বৃক্ষরোপণ
বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি : মুজিববর্ষের অঙ্গীকার করি সোনার বাংলার সবুজ গড়ি। এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে বিরামপুর সার্কেল ও থানা চত্বরে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। আইজিপি ড. বেনজীর আহম্মেদ বিপিএম বার ও সম্মানিত পুলিশ সুপার দিনাজপুর মো. আনোয়ার হোসেন বিপিএম পিপিএম বার-এর নির্দেশে বিরামপুর সার্কেল ও থানা চত্বরে ১০০টি ফলজ বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়। এ সময় উপস্থিত ছিলেন- বিরামপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার এ কে এম ওহেদুন্নবী, বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত, ওসি তদন্ত মতিয়ার রহমানসহ কর্মকর্তারা।

মানববন্ধন
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জে কায়েতপাড়া ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক নাজমুল খন্দকার জয়ের বিরুদ্ধে ইউপি সদস্য আব্দুল হাইয়ের দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে কায়েতপাড়া ইউনিয়নের আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। গতকাল বৃহস্পতিবার দুপুরে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের মুড়াপাড়া এলাকায় এ কর্মসূচি পালন করা হয়। কেন্দ্রীয় হকার্স লীগের সদস্য রবি দাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জাহেদ আলী, ইউনিয়ন যুবদলের সভাপতি রাসেল, সাধারণ সম্পাদক আশিক, ইউপি সদস্য ওমর ফারুক ভূঁইয়া, কায়েতপাড়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাদিম হোসেন অপু, মহিলা যুবলীগ নেত্রী শারমিন আক্তার রিমা প্রমুখ।

দুর্ঘটনায় নিহত
নাঙ্গলকোট (কুমিল্লা) প্রতিনিধি : নাঙ্গলকোট-লাকসাম সড়কের মক্রবপুর শীলবাড়ি এলাকায় মোটরসাইকেল এবং সিএনজিচালিত অটোরিকশার মুখোমুখি সংঘর্ষে স্কুলশিক্ষার্থী মারুফ-বিন মাহবুব রাফি (১৭) নিহত হয়েছেন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটে। তিনি উপজেলার মক্রবপুর ইউপির তুলাগাঁও গ্রামের ব্যবসায়ী মোহাম্মদ শাহাজাহান সাজুর প্রথম ছেলে। রাফি কুমিল্লা ইবনে তাইমিয়া স্কুল এন্ড কলেজের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে স্কুলশিক্ষার্থী মারুফ-বিন মাহবুব রাফি মোটরসাইকেলে নাঙ্গলকোট পৌরবাজার থেকে নাঙ্গলকোট-লাকসাম সড়ক দিয়ে স্থানীয় মক্রবপুর বাজারে যাচ্ছিলেন। এ সময় তাকে বহনকারী মোটরসাইকেলটি মক্রবপুর শীলবাড়ির সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে তার মুখোমুখি সংঘর্ষ হয়। এ সময় গুরুতর আহতাবস্থায় রাফিকে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়