সবুজ বাংলাদেশকে সবুজতর করার আহ্বান আইজিপির

আগের সংবাদ

হুমকির মুখে রোহিঙ্গা জাতিসত্তা : বিশ্বব্যাংক ও জাতিসংঘের প্রস্তাব নিয়ে কূটনৈতিক বিশ্লেষকদের অভিমত

পরের সংবাদ

করোনা আপডেট : শনাক্ত ও মৃত্যু দুই-ই কমেছে

প্রকাশিত: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১৩, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশে গত ২৪ ঘণ্টার ব্যবধানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু ও শনাক্ত রোগীর সংখ্যা কমেছে। বুধবার ২৩৭ জনের মৃত্যু ও ৪৪ হাজার ৪৩০টি নমুনা পরীক্ষায় ১০ হাজার ৪২০ জন রোগী শনাক্ত হয়েছিল। গতকাল বৃহস্পতিবার করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২১৫ জনের। ৪৫ হাজার ৭৮টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়ছে ১০ হাজার ১২৬ জন। এ সময়ে সুস্থ হয়েছেন ১৩ হাজার ৯৯০ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২২ দশমিক ৪৬ শতাংশ। এ পর্যন্ত গড় শনাক্তের হার ১৬ দশমিক ৮৩ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯০ দশমিক ৩৫ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৬৯ শতাংশ।
সরকারি হিসাব অনুযায়ী, দেশে এ পর্যন্ত ৮৩ লাখ এক হাজার ৫৪৯টি নমুনা পরীক্ষায় ১৩ লাখ ৯৬ হাজার ৮৬৮ জনের মধ্যে ভাইরাসের উপস্থিতি মিলেছে। ইতোমধ্যে সুস্থ হয়েছেন ১২ লাখ ৬২ হাজার ৬৫ জন আর মৃত্যু হয়েছে ২৩ হাজার ৬১৩ জনের। এর মধ্যে পুরুষ ১৫ হাজার ৬২৫ জন এবং নারী ৭ হাজার ৯৮৮ জন।
গত ২৪ ঘণ্টায় মৃত ২১৫ জনের মধ্যে পুরুষ ১০৭ জন ও নারী ১০৮ জন। তাদের মধ্যে সরকারি হাসপাতালে ১৭৮ জন, বেসরকারি হাসপাতালে ৩৪ জন ও বাড়িতে ৩ জনের মৃত্যু হয়েছে। বয়স বিবেচনায় ১০ বছরের কম বয়সি ২ জন, দশোর্ধ্ব ১ জন, বিশোর্ধ্ব ৯ জন, ত্রিশোর্ধ্ব ১৯ জন, চল্লিশোর্ধ্ব ১৯ জন, পঞ্চাশোর্ধ্ব ৫৬ জন, ষাটোর্ধ্ব ৬৩ জন, সত্তোরোর্ধ্ব ৩৬ জন, আশির ঊর্ধ্ব ৯ জন এবং একশ বছরের বেশি বয়সি ১ জন। বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ৬৫ জন, চট্টগ্রামের ৫৪ জন, রাজশাহীর ৮ জন, খুলনার ২৮ জন, বরিশালের ১২ জন, সিলেটের ২২ জন, রংপুরের ১৬ জন ও ময়মনসিংহ বিভাগের ১০ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়