খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

মদন-কেন্দুয়া সড়কের ১০ কিমিতে খানাখন্দ : যান চলাচল ব্যাহত

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মদন (নেত্রকোনা) প্রতিনিধি : মদন-কেন্দুয়া সড়কের বিভিন্ন স্থানে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। সড়কের প্রায় ১০ কিলোমিটারজুড়েই খানাখন্দ থাকায় যান চলাচল ব্যাহত হচ্ছে। মদন উপজেলা থেকে কিশোরগঞ্জ, সিলেট, চট্টগ্রামসহ দেশের বিভিন্ন স্থানে যেতে এ সড়ক দিয়েই প্রতিনিয়ত চলাচল করতে হয়। এই সড়কের মদন সদর থেকে গোগ বাজারের কানিজয়ার খাল নামক স্থান পর্যন্ত ৯.২৪০ কিলোমিটার সড়কের অবস্থা খুবই নাজুক। এ রাস্তাটি অনুপযোগী হওয়ায় বিকল্প রাস্তা হিসেবে মদন থেকে বটতলা হয়ে জাওলা বাজার দিয়ে কেন্দুয়া যাওয়ায় প্রায় ৮ কিলোমিটার বেশি অতিক্রম করতে হচ্ছে। এতে করে এ রাস্তাটিও ভেঙে যাচ্ছে।
বাস শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক নূর মিয়া বলেন, সড়কটিতে বড় বড় গর্ত ও খানাখন্দের কারণে বর্ষাকালে যানবাহন চলাচল একেবারেই অনুপযোগী হয়ে পড়েছে। রাস্তাটির এমন অবস্থার কারণে যানবাহনের যান্ত্রিক ত্রæটি দেখা দিচ্ছে।
কাইটাইল ইউপি চেয়ারম্যান সাফায়েত উল্লাহ রয়েল বলেন, গত তিন বছর আগে ওই রাস্তাটি সংস্কার করেছিল ঠিকাদারি প্রতিষ্ঠান। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই রাস্তাটি গর্ত হয়ে যাওয়ায় যান চলাচল বন্ধ হওয়ার উপক্রম হয়েছে। এতে করে যাত্রীসাধারণসহ বিশেষ করে উৎপাদিত কৃষিপণ্য উপজেলা সদরে বাজারজাত করতে বিভিন্ন ধরনের সমস্যায় পড়ছেন কৃষকরা। ফলে এলাকাটি অর্থনৈতিকভাবে পিছিয়ে পড়ছে। রাস্তাটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।
উপজেলা প্রকৌশলী (অতিরিক্ত দায়িত্ব) মো. আলমগীর হোসাইন জানান, রাস্তাটি সংস্কারের জন্য আমরা প্রাক্কলন তৈরি করে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বরাবর প্রেরণ করেছি। এ মাসের ২২-২৩ তারিখ ময়মনসিংহে মিটিং হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়