খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করায় একজনের কারাদণ্ড : ২ ড্রেজারসহ মালামাল জব্দ

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি : গৌরনদী উপজেলা দিয়ে বয়ে যাওয়া পালরদী নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ড্রেজারের সুপারভাইজার সুজন ফকিরকে (৩৫) ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় ২টি ড্রেজার মেশিন ও পাইপসহ যাবতীয় মালামাল জব্দ করা হয়েছে।
গত মঙ্গলবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলার এসিল্যান্ড মোহাম্মদ আরিফুল ইসলাম প্রিন্স এ আদেশ দেন। দণ্ডপ্রাপ্ত সুজন ফকিরকে মঙ্গলবার বিকালে বরিশাল কেন্দ্রীয় কারাগারে সোপর্দ করেছে পুলিশ। সে গৌরনদী পৌরসভার বড় কসবা এলাকার মৃত শামচুল হক ফকিরের ছেলে।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আরিফুল ইসলাম প্রিন্স জানান, পালরদী নদী থেকে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করে উপজেলার দক্ষিণ বাউরগাতি গ্রামের একটি ইটভাটায় ব্যবহার করা হচ্ছিল।
খবর পেয়ে থানার একদল পুলিশসহ ওই এলাকায় অভিযান চালিয়ে ড্রেজারের সুপারভাইজার সুজন ফকিরকে আটক ও ২টি ড্রেজার মেশিসহ যাবতীয় মালামাল জব্দ করেন।
এরপর ভ্রাম্যমাণ আদালতে ড্রেজার সুপারভাইজার সুজন ফকিরকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ডাদেশ দেয়া হয়। এ সময় ২টি ড্রেজার মেশিন ও পাইপসহ যাবতীয় মালামাল জব্দ করা হয়েছে।
ড্রেজারসহ যাবতীয় মালামাল উন্মুক্ত টেন্ডারের মাধ্যমে বিক্রি করে উক্ত টাকা সরকারের রাজস্ব খাতে জমা দেয়া হবে বলে উপজেলা এসিল্যান্ড আরিফুল ইসলাম প্রিন্স জানান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়