খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

টুকরো খবর

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ইয়াবাসহ গ্রেপ্তার ২
চাটখিল (নোয়াখালী) প্রতিনিধি : চাটখিল থানা পুলিশ বিশেষ অভিযান চালিয়ে চোরাইকৃত ২টি মোবাইল সেট ও ২২ পিস ইয়াবাসহ গত মঙ্গলবার বিকালে ২ মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃতরা হলো- উপজেলার ৪নং বদলকোট ইউনিয়নের রুদ্ররামপুর গ্রামের মৃত আবদুল মন্নানের ছেলে মো. রাশেদ আলম (৩০) ও রাজ্জাকপুর গ্রামের শাহ আলম মিরনের ছেলে রাকিব হোসেন (১৮)। চাটখিল থানার ওসি মো. আবুল খায়ের জানান, গ্রেপ্তারকৃতরা দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা মাদক ব্যবসার পাশাপাশি চোরই চক্রের সদস্য বলে স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে। গতকাল বুধবার সকালে আদালতে তাদের আদালতে পাঠানো হয়েছে।
সেলাই মেশিন
গুরুদাসপুর (নাটোর) প্রতিনিধি : গুরুদাসপুরে আশ্রয়ণ প্রকল্পের আওতায় থাকা গুচ্ছগ্রামের ২১টি পরিবারকে সেলাই মেশিন দেয়া হয়েছে। গত মঙ্গলবার বেলা ১১টার দিকে উপজেলার মশিন্দা ইউনিয়ন পরিষদ চত্বরে দরিদ্র এসব পরিবারের নারীদের হাতে এসব সেলাই মেশিন দেয়া হয়। এর আগে মহিলাবিষয়ক অধিদপ্তরের অর্থায়ণে এসব দরিদ্রকে মাসব্যাপী প্রশিক্ষণ দেয়া হয়েছে। প্রশিক্ষণ শেষে তাদের হাতে এসব সেলাই মেশিন তুলে দেয়া হয়। উপজেলা পরিষদের অর্থায়নে ওই সেলাই মেশিন বিতরণ করেন উপজেলা নির্বাহী কর্মকার্তা মো. তমাল হোসেন। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান মো. আনোয়ার হোসেন, ভাইস চেয়ারম্যান মো. আলাল শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রোকসানা আক্তার লিপি, মহিলাবিষয়ক কর্মকর্তা মোছা. নিলুফা ইয়াসমিন প্রমুখ।
অজ্ঞাত লাশ উদ্ধার
নোয়াখালী প্রতিনিধি : জেলার সোনাইমুড়ী উপজেলায় নির্মাণাধীন একটি ভবন থেকে এক অজ্ঞাত যুবকের (৩৯) ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বুধবার সকাল ১০টার দিকে পুলিশ উপজেলার উত্তর বগাদিয়া গ্রামের আমির উদ্দিন হাজীবাড়ির ইউনুস মিয়ার খালি বাড়ির নির্মাণাধীন ভবন থেকে মরদেহ উদ্ধার করে। সোনাইমুড়ী থানার ওসি তৌহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, বুধবার সকালে স্থানীয় লোকজন ঝুলন্ত মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দেন। খবর পেয়ে সোনাইমুড়ী থানা পুলিশ সকাল ১০টার দিকে মরদেহ উদ্ধার করে। তবে অজ্ঞাত ব্যক্তির পরিচয় জানা যায়নি। মরদেহ ময়নাতদন্তের নোয়াখালী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
আসামি গ্রেপ্তার
রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি : রাণীনগরে অভিযান চালিয়ে অস্ত্র মামলার পলাতক আসামি মিলন হোসেনকে (২৯) গ্রেপ্তার করেছে পুলিশ। দীর্ঘ ৭ বছর পর গত মঙ্গলবার দুপুরে উপজেলার বড়বড়িয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত মিলন উপজেলার এনায়েতপুর গ্রামের মৃত ইয়ার উদ্দীনের ছেলে। রাণীনগর থানার ওসি শাহিন আকন্দ জানান, ২০১৪ সালে দিনাজপুর জেলার বিরামপুর থানায় অস্ত্র আইনে মিলনের বিরুদ্ধে মামলা হয়। এরপর থেকেই সে পলাতক ছিল। মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে রাণীনগর থানা পুলিশ অভিযান চালিয়ে বড়বড়িয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে। গ্রেপ্তার মিলনকে আদালতে পাঠানো হয়েছে।
বজ্রপাতে নিহত
কুলিয়ারচর (কিশোরগঞ্জ) প্রতিনিধি : কুলিয়ারচরে বজ্রপাতে এক নারী নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত অবস্থায় এক এসএসসি পরিক্ষার্থীসহ দুজনকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়েছে। বজ্রপাতে নিহত ঝামেলা বেগম (৬০) ছয়সূতী ইউনিয়নের দক্ষিণ নন্দরামপুর কোনাবাড়ীর মো. তারা মিয়ার মেয়ে। আহতরা হলেন- একই গ্রামের এসএসসি পরীক্ষার্থী হৃদয় (১৬) ও তাসলিমা (৩২)। মঙ্গলবার দুপুর ২টায় উপজেলার ছয়সূতী ইউনিয়নে আগবরনগর থেকে ফরিদপুর সড়কে কোনাবাড়ীর সামনে এ ঘটনাটি ঘটে। এ বিষয়ে কুলিয়ারচর থানার ওসি এ কে এম সুলতান মাহমুদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বজ্রপাতের ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে এবং মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।
মরদেহ উদ্ধার
নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : নাগরপুরে নদী থেকে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়েছে। গত মঙ্গলবার দুপুরে উপজেলার ভাদ্রা ইউনিয়নের ল²ীদিয়া গ্রামের নোয়াই নদী থেকে অজ্ঞাত পরিচয়ে নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। থানা সূত্রে জানা যায়, উপজেলার নোয়াই নদীতে অজ্ঞাত পরিচয়ে এক নারীর মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা নাগরপুর থানায় খবর দেন। পরে পুলিশ অজ্ঞাত মরদেহ উদ্ধার করে টাঙ্গাইল মর্গে পাঠায়। তার পরনে ছিল সবুজ রংয়ের সালোয়ার, গোলাপি প্রিন্টের কামিজ ও কোমরে একটি পেয়ারা বাঁধা ছিল। নাগরপুর থানার পরিদর্শক (তদন্ত) মো. জাহাঙ্গীর আলম জানান, স্থানীয়দের মাধ্যমে আমরা খবর পেয়ে নোয়াই নদী থেকে মরদেহ উদ্ধার করি। তবে মরদেহের পরিচয় এখনো পাওয়া যায়নি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়