খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

টানা ১৮ দিন দৈনিক মৃতের সংখ্যা দুই শতাধিক

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনায় আক্রান্ত হয়ে দৈনিক মৃতের সংখ্যা ৭ জুলাই প্রথমবারের মতো ২০০-র ঘর অতিক্রম করে। এরপর ঈদের ছুটির মধ্যে এ সংখ্যা কিছুটা কমে। গত ২৪ জুলাই ১৯৫ জনের মৃত্যু হয়। এরপর থেকে টানা ১৮ দিনই দৈনিক মৃতের সংখ্যা ছিল ২ শতাধিক।?
করোনা পরিস্থিতি নিয়ে গতকাল বুধবার স্বাস্থ্য অধিদপ্তরের পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ২৩৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৪৪ হাজার ৪৩০টি। রোগী শনাক্ত হয়েছেন ১০ হাজার ৪২০ জন। সুস্থ হয়েছেন ১৩ হাজার ৩১৩ জন।
বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৩ দশমিক ৪৫ শতাংশ এবং এখন পর্যন্ত শনাক্তের হার ১৬ দশমিক ৮০ শতাংশ। সুস্থতার হার ৯০ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুহার ১ দশমিক ৬৯ শতাংশ। সরকারি হিসাব অনুযায়ী দেশে এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৩ হাজার ৩৯৮ জনের। এর মধ্যে ১৫ হাজার ৫১৮ জন পুরুষ এবং ৭ হাজার ৮৮০ জন নারী।
৮২ লাখ ৫৬ হাজার ৪৭১টি নমুনা পরীক্ষায় রোগী শনাক্ত হয়েছেন ১৩ লাখ ৮৬ হাজার ৭৪২ জন। তাদের মধ্যে সুস্থ হয়েছেন ১২ লাখ ৪৮ হাজার ৭৫ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ২৩৭ জনের মধ্যে পুরুষ ১৩৪ জন এবং নারী ১০৩ জন।
সরকারি হাসপাতালে ১৭৪ জন, বেসরকারি হাসপাতালে ৬০ জন এবং বাড়িতে ৩ জন মারা গেছেন। বয়স বিবেচনায় নব্বই ঊর্ধ্ব ২ জন, আশি ঊর্ধ্ব ১৫ জন, সত্তরোর্ধ্ব ৪৫ জন, ষাটোর্ধ্ব ৮৪ জন, পঞ্চাশোর্ধ্ব ৪৬ জন, চল্লিশোর্ধ্ব ২৪ জন, ত্রিশোর্ধ্ব ১৪ জন, বিশোর্ধ্ব ৪ জন, দশোর্ধ্ব ১ জন এবং ১০ বছরের কম বয়সি ১ জন।
বিভাগ বিবেচনায় ঢাকা বিভাগের ১০৫ জন, চট্টগ্রাম বিভাগের ৫৪ জন, রাজশাহী বিভাগের ১০ জন, খুলনা বিভাগের ২০ জন, বরিশাল বিভাগের ৮ জন, সিলেট বিভাগের ২৩ জন, রংপুর বিভাগের ৬ জন এবং ময়মনসিংহ বিভাগের ১১ জন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়