খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

ঘটনাস্থল নড়াইল : ১৪৪ ধারা ভঙ্গ করে এক মুক্তিযোদ্ধার জমি দখল!

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : নড়াইলে আদালতের জারি করা ১৪৪ ধারা ভঙ্গ করে বীর মুক্তিযোদ্ধা মো. ছিদ্দিকুর রহমান চৌধুরীর জমি দখলের অভিযোগ উঠেছে। জেলার নড়াগাতি থানার জয়নগর ইউনিয়নের কেশবপুর গ্রামে এ ঘটনা ঘটে। একই এলাকার মো. আরজ আলী মোল্যার বিরুদ্ধে এ দখলের অভিযোগ ওঠে। তিনি কেশবপুর গ্রামের মৃত আমিন মোল্যার ছেলে। আদালতের আদেশ অমান্য করে ওই জমির মাঝখানে বাঁশের একচালা ঘর তৈরি করেছেন আরজ আলী মোল্যা।
জানা গেছে, গত ১৯ জুলাই আদালত কেশবপুর মৌজার বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান চৌধুরীর ১৮ শতক জমির ওপর স্থিতি অবস্থা বিরাজমান রেখে ১৪৪ ধারা জারি করেন। এরই ধারাবাহিকতায় গত ৯ আগস্ট জয়নগর ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) মো. ইদ্রিস সরেজমিন দেখে প্রতিবেদন করতে যান।
এদিকে বীর মুক্তিযোদ্ধা ছিদ্দিকুর রহমান চৌধুরী বলেছেন, ১৯৯১ সালে কেশবপুর গ্রামের রাজেন্দ্রনাথ বিশ্বাসের কাছ থেকে ১৮ শতক জমি ক্রয় করে ভোগ দখল করে আসছি। আমার সন্তানদের চাকরির কারণে আমি ও আমার স্ত্রী ঢাকায় থাকি। এ সুবাদে মো. আরজ আলী মোল্যা আমার জমি অবৈধ দখলে নেওয়ার ষড়যন্ত্র করছে। যার অংশ হিসেবে আমার জমির ওপর গত ৮ আগস্ট ৪ খানা বাঁশপুঁতে একচালা উঠিয়ে তার দখল বোঝাতে চাচ্ছে। অথচ আরজ আলী নিজেই বাদী হয়ে গত ১৯ জুলাই জমির ওপর ১৪৪ ধারা জারি করান।
এ প্রসঙ্গে নড়াগাতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মো. ইকরাম হোসেন বলেন, মো. আরজ আলী মোল্যা ৮ আগস্ট বিজ্ঞ আদালতের ১৪৪ ধারা অমান্য করে বাঁশের ঘর তৈরি করতে গেলে খবর পেয়ে আমরা কাজ বন্ধ করে দেই। এ বিষয়ে মো. আরজ আলী মোল্যা বলেন, এখানে আমার ৩৬ শতক জমি আছে এবং আমি ভোগদখল করে আসছি।
এ বিষয়ে জয়নগর ইউনিয়নের উপসহকারী ভূমি কর্মকর্তা (তহশিলদার) মো. ইদ্রিস আলী বলেন, আদালতের নির্দেশে সরেজমিন দেখতে এসেছি। সত্য ঘটনা আদালতকে জানাব। কালিয়া উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. জহিরুল ইসলাম বলেন, জোর করে বাঁশের একচালা বা ঘর তৈরি করলেই জমির মালিক বলে ধরে নেয়া যায় না। কাগজপত্র ও সংশ্লিষ্ট সব বিষয় যাচাই-বাছাই করেই এ বিষয়ে প্রতিবেদন দেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়