খুলনায় মন্দির ও প্রতিমা ভাঙচুর : সম্প্রীতি পরিষদ ও বিশিষ্ট নাগরিকদের প্রতিবাদ

আগের সংবাদ

হার্ড ইমিউনিটি কতটা সম্ভব : নতুন নতুন ধরন নিয়ে শঙ্কা >> টিকার সুফল কিছুটা হলেও মিলবে : আশা বিশেষজ্ঞদের

পরের সংবাদ

করোনার হটস্পট কুষ্টিয়ায় ডেঙ্গু রোগী শনাক্ত

প্রকাশিত: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১২, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নুর আলম দুলাল, কুষ্টিয়া থেকে : করোনার হটস্পট কুষ্টিয়ায় এবার প্রথম ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছে। আক্রান্তের নাম তরিকুল বারী বকুল (৩৫)। গত মঙ্গলবার দুপুরে ২৫০ শয্যাবিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. আব্দুল মোমেন এ তথ্য নিশ্চিত করে জানান, তাকে কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালের ২নং মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।
বকুল দৌলতপুর উপজেলার পিয়ারপুর ইউনিয়নের আমদহ গ্রামের আবু বক্কর সিদ্দিকীর ছেলে এবং আমদহ মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরিয়ান।
কুষ্টিয়া করোনা ডেডিকেটেড হাসপাতালে কর্তব্যরত ইন্টার্নি চিকিৎসক ডা. আতিক রব্বানী জানান, সোমবার বিকাল ৩টা ১০ মিনিটের সময় ডেঙ্গু আক্রান্ত তরিকুল বারী বকুলকে মেডিসিন ওয়ার্ডে ভর্তি করা হয়। তিনি জানান, হাসপাতালে চিকিৎসা শুরু করার পর থেকে রোগীর শারীরিক অবস্থার উন্নতি হচ্ছে। শরীরের তাপমাত্রাও কমে গেছে। তিনি আগের চেয়ে ভালো আছেন। বর্তমানে তিনি শঙ্কামুক্ত।
মঙ্গলবার বিকাল ৪টার দিকে হাসপাতালের মেডিসিন ওয়ার্ডে চিকিৎসাধীন তরিকুল বারী বকুলের মা আছিয়া খাতুন জানান, গত ৭ দিন আগে তার ছেলে বকুল জ¦রে আক্রান্ত হন। জ¦রের সঙ্গে মাথা এবং শরীরে ব্যথা অনুভূত হয়। স্থানীয় চিকিৎসকদের পরামর্শে বকুল ওষুধ সেবন করতে থাকেন। কিন্তু শরীরের তাপমাত্রা বৃদ্ধি পেতে থাকলে স্থানীয় চিকিৎসকের পরামর্শে গত ৮ আগস্ট ডেঙ্গু পরীক্ষা করালে তার ডেঙ্গু শনাক্ত হয়। পরবর্তী সময়ে আরো নিশ্চিত হওয়ার জন্য সোমবার কুষ্টিয়ার একটি বেসরকারি ডায়াগনস্টিক সেন্টারে পুনরায় ডেঙ্গু পরীক্ষা করলে সেখানেও তার ডেঙ্গু শনাক্ত হয়।
কুষ্টিয়ার সিভিল সার্জন ডা. এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, করোনার মতো ডেঙ্গু রোগ যেন জেলায় মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেজন্য স্বাস্থ্য বিভাগ সতর্ক অবস্থায় রয়েছে। কুষ্টিয়া পৌর এলাকা ছাড়াও উপজেলা পর্যায়ে ডেঙ্গু রোগ নিয়ে মানুষজনের মধ্যে সচেতনতা সৃষ্টির জন্য প্রচার-প্রচারণা চালানো হচ্ছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়