গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

সংসদ সদস্যের বাবাকে রাজাকার বলায় মামলা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : নাটোর সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলামের বাবা হাসান আলী সরদারকে একটি গ্রন্থে রাজাকার হিসেবে উল্লেখ করায় এবং সংবাদ সম্মেলনে রাজাকার বলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি গবেষক প্রফেসর ড. সুজিত সরকার এবং নাটোর জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক শফিউল আযম স্বপনের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন সংসদ সদস্যের ছোট ভাই সাজেদুল ইসলাম সাগর। গতকাল মঙ্গলবার নাটোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালতের বিচারক এ এফ এম গোলজার রহমান মামলার বিচার বিশ্লেষণ করে পরে আদেশ দেয়া হবে বলে জানান। পরে বিকালে তিনি সিপিসি-২, র‌্যাব-৫, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডারের ওপর এ বিষয়ে তদন্তের নির্দেশ দেন। তদন্ত শেষে চলতি আগস্ট মাসের ৩১ তারিখের মধ্যে প্রতিবেদন আদালতে দাখিলের নির্দেশ দেন।
মামলার বাদী সাজেদুল ইসলাম সাগর অভিযোগ করে বলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সভাপতি প্রফেসর ড. সুজিত সরকার তার লিখিত গ্রন্থ নাটোর জেলার মুক্তিযুদ্ধের ইতিহাস এবং নাটোর জেলার ইতিহাস-ঐতিহ্য ও মুক্তিযুদ্ধ নামীয় গ্রন্থে তার (সংসদ সদস্য) বাবা হাসান আলী সরদারকে স্বাধীনতাবিরোধী বা রাজাকার বলে উল্লেখ করেন। সেই গ্রন্থের উদ্ধৃতি দিয়ে গত ২৫ জুলাই স্থানীয় একটি চাইনিজ রেস্টুরেন্টে জেলা স্বেচ্ছাসেবক লীগের একটি সংবাদ সম্মেলন থেকে সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুলকে রাজাকারের সন্তান বলে প্রচার করা হয়। এরই প্রতিবাদে তার প্রয়াত বাবা ও বর্তমান সংসদ সদস্য শিমুলসহ পরিবারের সবার সুনাম নষ্ট করায় সুজিত সরকার ও শফিউল আযম স্বপনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
বাদীপক্ষের আইনজীবী এডভোকেট আরিফুল ইসলাম সরকার অভিযুক্তদের সশরীরে আদালতে হাজির হয়ে ব্যাখ্যা দেয়ার আবেদন করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়