গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

শরীয়তপুরে বেইলি ব্রিজ ভেঙে নির্মাণ শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, শরীয়তপুর : শরীয়তপুরে অতিরিক্ত পাথরবোঝাই ট্রাক বেইলি ব্রিজ ভেঙে খাদে পড়ে নয়ন বেপারি (৩২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। এ সময় আরো তিন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছেন। আহতদের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরা উদ্ধার করে শরীয়তপুর সদর হাসপাতালে ভর্তি করেন। নিহত নয়ন বেপারি শরীয়তপুর পৌরসভার স্বর্ণঘোষ গ্রামের মনির উদ্দিন বেপারির ছেলে। আহতরা হলেন- একই এলাকার মজিবর সরদার, তাহের শিকদার ও ছমেদ খাঁ।
প্রত্যক্ষদর্শী ও ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, শরীয়তপুর-নড়িয়া সড়কের কুড়াশী বালাখানায় সড়ক বিভাগের কালভার্ট নির্মাণের কাজ করছে এম এম বিল্ডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান। সড়কটি সচল রাখতে ঠিকাদারি প্রতিষ্ঠান একটি বেইলি ব্রিজ নির্মাণ করে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় পঞ্চগড় থেকে পাথরবোঝাই একটি ট্রাক শরীয়তপুর হয়ে নড়িয়া যাচ্ছিল। ট্রাকটি নির্মাণাধীন নড়বড়ে বেইলি ব্রিজের উপর ওঠার সঙ্গে সঙ্গে তা ভেঙে খাদে পড়ে যায়। এ সময় ব্রিজটির নিচে নির্মাণ শ্রমিকরা কাজ করছিলেন। এতে চার নির্মাণ শ্রমিক গুরুতর আহত হন। তাদের শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক নয়ন বেপারিকে মৃত ঘোষণা করেন।

প্রত্যক্ষদর্শী নুর হোসেন দুলাল ও স্থানীয় জলিল বেপারি বলেন, বড় সড়কগুলোতে ব্রিজ নির্মাণের আগে বিকল্প সড়ক নির্মাণ করে নেয়। এখানেও বিকল্প সড়ক নির্মাণের জন্য বরাদ্দ ছিল। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠান বিকল্প সড়ক নির্মাণ না করে একটি নড়বড়ে বেইলি ব্রিজ নির্মাণ করায় বারবার এখানে দুর্ঘটনার শিকার হচ্ছে যানবাহন।
শরীয়তপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী ভূঁইয়া রেদওয়ানুর রহমান বলেন, কালভার্ট নির্মাণে মূল প্রকল্পে বিকল্প সড়ক নির্মাণে বরাদ্দ ছিল। কিন্তু সংশোধিত প্রস্তাবে বেইলি ব্রিজ নির্মাণের চুক্তি সম্পন্ন হয়। আমরা সড়ক আইন অনুযায়ী ব্রিজের দুই পাশে ১০ টনের বেশি ভারী যানবাহন চলাচল নিষিদ্ধ করে সাইনবোর্ড দিয়েছি। দুর্ঘটনার শিকার ট্রাকটি ৩০ টনের অধিক পাথর নিয়ে ব্রিজে ওঠায় তা ভেঙে পড়ে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়