গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

বাউফলে সেতু যেন মরণ ফাঁদ

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

অতুল পাল, বাউফল (পটুয়াখালী) থেকে : পটুয়াখালীর বাউফল সদর ইউনিয়ন ও বাউফল পৌরসভার সঙ্গে জনগুরুত্বপূর্ণ একটি সংযোগ সেতু মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিন ধরে এলাকাবাসী জীবনের ঝুঁকি নিয়ে সেতুটি পারাপার হলেও কর্তৃপক্ষ সেতুটি মেরামতের কোনো পদক্ষেপ নিচ্ছেন না। এ নিয়ে জনমনে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে।
এলাকাবাসী জানান, বাউফল সদর ইউনিয়ন ও বাউফল পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড (হাওলাদার বাড়ি সংলগ্ন) সংযোগ স্থাপনকারী সেতুটি ভেঙেচুরে মরণ ফাঁদে পরিণত হয়েছে। দীর্ঘদিনেও সেতুটি মেরামত না করায় এলাকাবাসী মৃত্যুঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন। প্রতিদিন এই সেতু পারাপার হতে গিয়ে নারী-পুরুষ ও শিশুসহ বৃদ্ধরা দুর্ঘটনার শিকার হচ্ছেন। সেতুটি মরণ ফাঁদে পরিণত হলেও সংস্কার কিংবা পুনর্নির্মাণের ক্ষেত্রে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না।
আবদুল মমিন হাওলাদার নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, এলজিইডির অর্থায়নে ৭-৮ বছর আগে নির্মিত সেতুটি কয়েকদিন যেতে না যেতেই সøাব ধসে পড়ে। এরপর থেকে পূর্ব বিলবিলাস ও পশ্চিম নুরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঁচ শতাধিক শিক্ষার্থীসহ এলাকাবাসী এ সেতু দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে পারাপার হচ্ছেন।
বাউফল সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জসীম উদ্দিন খান বলেন, সেতুটি মেরামত না হওয়ায় এলাকাবাসী সীমাহীন ভোগান্তির শিকার হচ্ছেন। দ্রুত সেতুটি মেরামত করা প্রয়োজন।
এ বিষয়ে এলজিইডির বাউফল উপজেলা প্রকৌশলী মো. সুলতান হোসেন বলেন, সম্প্রতি উপজেলা পরিষদের রাজস্ব তহবিল থেকে সেতুটি মেরামতের জন্য অর্থ বরাদ্দ দেয়া হয়েছে। শিগগিরই সেতুটির মেরামত কাজ শুরু হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়