গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

প্রথমটি সিনোফার্মের হলেও দ্বিতীয় ডোজ অ্যাস্ট্রাজেনিকার!

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

সাদুল্লাপুর (গাইবান্ধা) প্রতিনিধি : সোমবার সন্ধ্যায় মোবাইলফোনে বার্তা পেয়ে গতকাল মঙ্গলবার সাদুল্লাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে টিকা নিতে যান উপজেলা সদরের জয়েনপুর গ্রামের মোস্তাফিজুর রহমান (৫৬)।
তার টিকা কার্ড পর্যালোচনা করে দেখা যায়, তাকে গত মাসের ১৪ তারিখে প্রথম ডোজ টিকা দেয়া হয় সিনোফার্মের। গতকাল মঙ্গলবার তিনি দ্বিতীয় ডোজ টিকা নিতে গেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্রাদার আবু তাহের ভুল করে তাকে অ্যাস্ট্রাজেনিকার টিকা দিয়ে দেন। বিষয়টি নিয়ে তাৎক্ষণিকভাবে মোস্তাফিজুর রহমান চিন্তায় পড়ে যান এবং পরিবারের লোকজনকে ডাকেন। এ বিষয়ে আবু তাহের তাৎক্ষণিকভাবে তার অবহেলার কথা স্বীকার করেন। এ সময় উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. শাহীনুল ইসলাম হাসপাতালে ছিলেন না।
বিষয়টি নিয়ে গাইবান্ধা জেলার সিভিল সার্জন আ ক ম আখতারুজ্জামান জানান, এটি হওয়ার কথা নয়। আমরা টিকা দেয়ার জন্য আলাদা বুথ করে দিয়েছি। ভিড়ের কারণে এ ভুল হতে পারে। তবে এতে রোগীর কোনো ক্ষতি হওয়ার সম্ভাবনা নেই। কেননা, টিকার বেসিক উপাদান প্রায় সবই এক। আমরা রোগীকে ২৪ ঘণ্টা পর্যবেক্ষণে রাখব।

তবে স্বাস্থ্যকর্মীর অবহেলার কথা স্বীকার করে তিনি বলেন, টিকার কার্ড দেখে টিকা দেয়ার দায়িত্ব আমাদের স্বাস্থ্যকর্মীদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়