গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয় : শতবর্ষ উপলক্ষে আলোকচিত্র প্রতিযোগিতা

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

ঢাকা বিশ্ববিদ্যালয় শতবর্ষ উদযাপনের অংশ হিসেবে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের নিয়ে ২টি ক্যাটাগরিতে আলোকচিত্র বা ফটোগ্রাফি প্রতিযোগিতার আয়োজন করা হয়েছে। এজন্য বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের কাছ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় সংশ্লিষ্ট আলোকচিত্র আহ্বান করা হচ্ছে।
উভয় ক্যাটাগরি থেকে ৩টি ছবির জন্য শ্রেষ্ঠ পুরস্কার এবং ৫টি ছবির জন্য সম্মানসূচক পুরস্কার দেয়া হবে। উভয় ক্যাটাগরি থেকে বাছাইকৃত ১০০টি ছবি নিয়ে আগামী ১-৩ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসিতে একটি আলোকচিত্র প্রদর্শনী এবং একটি অ্যালবাম প্রকাশিত হবে।
ছবির বিষয়বস্তু হলো- ক্যাম্পাসের পরিবেশ, ক্যাম্পাসের জীববৈচিত্র্য, বিভিন্ন উৎসব, বিভিন্ন সাংস্কৃতিক উপাদান, শিক্ষার্থীদের একাডেমিক ও আবাসিক জীবন, খেলাধুলা, নান্দনিক ও ঐতিহাসিক স্থাপনা, প্রার্থনা/উপাসনা, সমাজসেবা, বিভিন্ন দিবস (যেমন- জাতীয় দিবস, শোক দিবস), গণতান্ত্রিক ও সামাজিক আন্দোলন, ইতিহাস ও ঐতিহ্য।
ছবি ৮ সেপ্টেম্বর বিকাল ৫টার মধ্যে জমা দিতে হবে। ইমেইল : ফঁ১০০ঢ়যড়ঃড়মৎধঢ়যু@ফঁ.ধপ.নফ বা জনসংযোগ দপ্তর, কক্ষ নং-২০৯, প্রশাসনিক ভবন, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা-১০০০। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়