গণপরিবহন চালু, স্বাস্থ্যবিধি নিয়ে শঙ্কা : লঞ্চ, বাস ও ট্রেনের অগ্রিম টিকেট বিক্রি শুরু

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি হটিয়ে খুলল সবই

পরের সংবাদ

ছক্কা হলে আইপিএলেও বদলে যাবে বল

প্রকাশিত: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১১, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : সদ্য সমাপ্ত বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে অস্ট্রেলিয়া দল শর্ত দিয়েছিল বল গ্যালারিতে গেলে বদলে ফেলতে হবে। এ বিষয়টি নিয়ে আলোচনা সমালোচনা হয়েছে ব্যাপক। তবে এবার একই পথে হাঁটতে যাচ্ছে আইপিএল কর্তৃপক্ষ। যদিও আইপিএলে ওই বল একেবারে ফেলেই দেয়া হবে না। বরং ওই বলটি স্যানিটাইজ করে পরবর্তী সময়ে ব্যবহার করা হবে। আগামী ১৯ সেপ্টেম্বর থেকে সংযুক্ত আরব আমিরাতে শুরু হবে স্থগিত হওয়া আইপিএল। গত ৪ মে জৈব সুরক্ষা বলয়ে বেশ কয়েকজন ক্রিকেটার করোনায় আক্রান্ত হয়ে গেলে তা মাঝ পথেই বাধ্য হয় আইপিএলের আয়োজক ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু এবার তারা কোনো ঝুঁকি নিতে চান না। আর এ কারণে আটটি ফ্র্যাঞ্জাইজিকে ৪৩ পৃষ্ঠার একটি নিয়ম কানুনের বই পাঠানো হয়েছে কর্তৃপক্ষের তরফ থেকে।
আর সেখানেই উল্লেখ আছে যে বলটি ছক্কা হবে ও গ্যালারিতে পৌঁছাবে সে বল দিয়ে পরের বলটি করানো হবে না। সে বলের জায়গায় নতুন আরেকটি বল দিয়ে হবে খেলা। আর যে বলটি গ্যালারিতে যাবে সেটি চতুর্থ আম্পায়ার স্যানিটাইজ করে রেখে দেবেন। পরবর্তী সময়ে আবার সেই বলটি দিয়ে খেলানো হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়