নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

রাজশাহীতে ভ্যাকসিন শেষ, বন্ধ গণটিকা

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী নগরীতে দুদিনেই শেষ হয়ে গেছে করোনার টিকা। ফলে বন্ধ করা হয়েছে ওয়ার্ড পর্যায়ে গণটিকা প্রদান কার্যক্রম। গত রবিবার রাতে এমনটা জানিয়েছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) কর্তৃপক্ষ। তবে সরকার নির্ধারিত শুধুমাত্র ৪টি কেন্দ্রে গতকাল সোমবার সকাল ৯টা থেকে চলছে টিকা প্রদান। এটি চলমান থাকবে।
রাসিক সূত্রে জানা গেছে, গণটিকা কার্যক্রমের দুদিনে ৭৮ হাজার ৮৭৩ জনকে টিকা প্রদান করা হয়। এর মধ্যে প্রথমদিন শনিবার ৩৪ হাজার ৩৮৫ এবং দ্বিতীয় দিন রবিবার ৪৪ হাজার ৪৮৮ জনকে প্রদান করা হয়েছে করোনা টিকা। প্রথমদিনে নগরীর ৩০টি ওয়ার্ডে ৮৪টি কেন্দ্রে ২৭ হাজার ২৫৬ জনকে প্রথম ডোজ মডার্নার টিকা দেয়া হয়। এছাড়া ৫২৯ জনকে সিনোফার্ম ও ১ হাজার ৪২০ জনকে প্রদান করা হয় কোভিশিল্ড টিকা। আর দ্বিতীয় দিন প্রথম ডোজ মডার্নার টিকা পেয়েছেন ৩৬ হাজার ৬৬৪ জন। এদের মধ্যে ১৮ হাজার ৪৭৩ জন পুরুষ এবং ১৮ হাজার ১৯১ জন নারী। এদিন মডার্না টিকার বাইরে ১৭৪ জনকে সিনোফার্ম এবং ১ হাজার ৬৯০ জনকে প্রদান করা হয়েছে কোভিশিল্ড টিকা। প্রতিটি কেন্দ্রে টিকা দানে নিয়োজিত ছিলেন দুজন স্বাস্থ্যকর্মী ও তিনজন স্বেচ্ছাসেবী।
ওয়ার্ডে গণটিকা কার্যক্রম বন্ধ হলেও সোমবার সকাল ৯টা থেকে নগরীর চার কেন্দ্রে টিকা দেয়া হচ্ছে। কেন্দ্রগুলো হলো- রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল (টিচার্স ট্রেনিং কলেজ), পুলিশ হাসপাতাল, আইডি হাসপাতাল ও সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএএইচ)। যারা টিকা গ্রহণে মোবাইলে এসএমএস পেয়েছেন শুধুমাত্র তাদের প্রদান করা হচ্ছে টিকা। নিবন্ধনের ক্রমানুসারে এসএমএসে টিকা গ্রহণের বিষয়ে পূর্বেই জানিয়ে দেয়া হয়।
এ বিষয়ে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এফএমএ আঞ্জুমান আরা বলেন, টিকা না থাকায় আপাতত স্থগিত করা হয়েছে ওয়ার্ড পর্যায়ে টিকাদান ক্যাম্পেইন। তবে সোমবার থেকে শুধুমাত্র সরকার নির্ধারিত চারটি কেন্দ্রে এসএমএস প্রাপ্তদের টিকা প্রদান করা হচ্ছে। টিকাপ্রাপ্তি সাপেক্ষে আবারো ওয়ার্ড পর্যায়ে টিকাদান কার্যক্রম চালু করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়