নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

নাগরপুরে লোডশেডিংয়ে জনজীবন দুর্বিষহ : ‘কতবার বিদ্যুৎ যায় সেই হিসাব আর রাখি না’

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি : নাগরপুরে চলছে বিদ্যুতের লাগামহীন লোডশেডিং। এতে দুর্বিষহ হয়ে উঠেছে জনজীবন। উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতাভুক্ত হওয়ার পরও পিছু ছাড়ছে না লোডশেডিং। ফলে চরমভাবে ব্যাহত হচ্ছে শিক্ষা কার্যক্রমসহ সব ডিজিটাল সুবিধা।
টাঙ্গাইল পল্লীবিদ্যুৎ সমিতি নাগরপুর জোনাল অফিস সূত্রে জানা যায়, ২০১৮ সালে এ উপজেলাকে সরকার শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনে। সূত্র আরো জানায় এ জোনাল অফিসের আওতায় বিদ্যুতের চাহিদা রয়েছে ২২ মেগাওয়াট। চাহিদার বিপরীতে সরবরাহ পর্যাপ্ত থাকলেও এর সুফল পাচ্ছেন না সাধারণ গ্রাহকরা। এছাড়া দুপুরের পর থেকে টানা ২০-২৫ বার লোডশেডিংয়ের কবলে পড়ে সারা উপজেলা। এতে করে চরম বিপাকে পড়েন বিদ্যুৎ গ্রাহকরা।
অথচ কঠোর লকডাউনে অফিস আদালত, ব্যবসা প্রতিষ্ঠান ও কল কারখানা বন্ধ থাকলেও নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সেবা না পেয়ে গ্রাহকরা হতাশ হয়ে পড়েছেন। এছাড়া লো ভোল্টেজসহ খণ্ডকালীন বিদ্যুৎ সরবরাহে আবাসিক বিদ্যুৎ গ্রাহকরা সবচেয়ে বেশি সমস্যায় পড়েছেন। ফলে পানি সরবরাহসহ নিত্যপ্রয়োজনীয় কাজ নিয়ে দুর্ভোগের সৃষ্টি হয়েছে। বিশেষ করে যারা বৈদ্যুতিক চুলায় রান্না করেন তারা বেশি ভোগান্তিতে পড়েছেন। রবিবার দুপুর ২টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কমপক্ষে ৫ বার বিদ্যুৎ বিভ্রাট ঘটে। বিদ্যুৎ সংকট নিরসনে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকার সচেতন মহল।
নাগরপুর সদর বাজারের ব্যবসায়ী মোশারফ হোসেন জানান, আকাশে মেঘ দেখলেই বিদ্যুৎ চলে যায়। এছাড়া রক্ষণাবেক্ষণ কাজের অজুহাতে সপ্তাহের দুদিন সারাদিনব্যাপী বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখা হয়। কথা হয় অপর ব্যবসায়ী শফিকুল ইসলামের সঙ্গে। তিনি জানান, দিনে কতবার বিদ্যুৎ যায় সেই হিসাব এখন আর রাখি না, শুধু আসার অপেক্ষায় থাকতে হয়। বাজারের ক্ষুদ্র উদ্যেক্তা কম্পিউটার প্রশিক্ষক রবিন শিকদার জানান, আমার ব্যবসাটাই মূলত বিদ্যুৎনির্ভর। ঘন ঘন লোডশেডিংয়ের ফলে ব্যবসা চালানো কঠিন হয়ে পড়েছে। এছাড়া তীব্র তাপদাহের সঙ্গে লোডশেডিং যোগ হয়ে জনজীবন অতিষ্ঠ করে তুলেছে।
টাঙ্গাইল পল্লীবিদ্যুৎ সমিতি নাগরপুর জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মোহাম্মদ মেশবাহুল হক নাগরপুরে কোনো লোডশেডিং নাই উল্লেখ করে বলেন, প্রাকৃতিক দুর্যোগ ও রক্ষণাবেক্ষণ কাজের জন্য বিদ্যুৎ বিভ্রাট ঘটে। তবে দ্রুত সময়ের মধ্যে এ সংকটের উত্তরণ ঘটবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়