নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

দৈনিক শনাক্ত দুইশর বেশি : ৯ দিনে ডেঙ্গুতে আক্রান্ত ২০৯৫ জন

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : গত ২৪ ঘণ্টার ব্যবধানে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা কমেছে। তবে দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা এখনো দুইশর বেশি। এছাড়া চলতি আগস্ট মাসের ৯ দিনেই ২ হাজার ৯৫ জন ডেঙ্গু রোগী শনাক্ত হয়েছেন। গতকাল সোমবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের দেয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় ২১০ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।
প্রসঙ্গত, গত রবিবার ২১১ জন, শনিবার ২০৪ জন, শুক্রবার ২১৪ জন, বৃহস্পতিবার ২১৮ জন এবং গত বুধবার ২৩৭ জন ডেঙ্গু জ¦রে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছিলেন।
কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, ২৪ ঘণ্টায় ভর্তি ২১০ জন রোগীর মধ্যে ১৮১ জনই ঢাকার। ঢাকার বাইরে ২৯ জন। বর্তমানে দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ভর্তি আছেন মোট ৯৩১ জন। এর মধ্যে ঢাকার ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালে ৮৬৩ ও অন্যান্য বিভাগে ৬৮ জন ভর্তি।
রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানে (আইইডিসিআর) ডেঙ্গু সন্দেহে ১৪টি মৃত্যুর তথ্য পাঠানো হয়েছে। তবে আইইডিসিআর এখনো কোনো মৃত্যুর পর্যালোচনা সমাপ্ত করেনি এবং কোনো মৃত্যু ডেঙ্গুজনিত বলে নিশ্চিত করেনি।
চলতি বছরের ১ জানুয়ারি থেকে গতকাল পর্যন্ত সারাদেশে মোট ৪ হাজার ৭৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী হাসপাতালে ভর্তি হন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩ হাজার ৮০৮ জন।
মাসভিত্তিক হিসাব অনুযায়ী, জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন এবং আগস্টের ৯ দিনে ২ হাজার ৯৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়