নির্ধারণ হবে আশুরার তারিখ : জাতীয় চাঁদ দেখা কমিটির সভা বসছে আজ

আগের সংবাদ

সংক্রমণ ঠেকানোর কৌশল কী

পরের সংবাদ

আবারো ধাক্কা পদ্মা সেতুর পিলারে

প্রকাশিত: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ১০, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

মুন্সীগঞ্জ প্রতিনিধি : আবারো পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছে ফেরি। রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর গতকাল সোমবার সন্ধ্যায় মাদারীপুরের বাংলাবাজার ঘাট থেকে মুন্সীগঞ্জের শিমুলিয়া ঘাটে আসার পথে সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের উপমহাব্যবস্থাপক (এজিএম, বাণিজ্য) শফিকুল ইসলাম এ খবর নিশ্চিত করেন।
শফিকুল ইসলাম জানান, ফেরিটি শিমুলিয়া ঘাটের ২ নম্বর ঘাটে আছে। তবে কর্মস্থলে না থাকায় তিনি এর বেশি কিছু জানেন না। মাওয়া ট্রাফিক পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাকির হোসেন জানান, ধাক্কা খাওয়ার পর একটি পণ্যবাহী যান ফেরিতে থাকা অন্য একটি প্রাইভেট কারের ওপর পড়ে যায়। এতে প্রাইভেট কারটি ক্ষতিগ্রস্ত হয়। এ ঘটনায় ২-৩ জন আহত হয়েছেন। ফেরির তলায় ফাটলও দেখা দিয়েছে। ফেরিতে পানি উঠেছে।
বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) ব্যবস্থাপক (বাণিজ্য) সাফায়েত আহম্মেদ জানান, ফেরিটি দুই নম্বর ঘাটে আছে। আমরা উদ্ধার কাজ নিয়ে ব্যস্ত আছি।
পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী (মূল সেতু) দেওয়ান মো. আব্দুল কাদের বলেন, সেতুর ১০ নম্বর পিলারে ফেরির ধাক্কা লাগার খবর শুনেছি। আমাদের লোক এরই মধ্যে ধাক্কা লাগা পিলার পর্যবেক্ষণ করেছে। খবর পেয়েছি, আগেরবার ধাক্কা লেগে ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপে যতটুকু কংক্রিট উঠে গিয়েছিল এবার তার চেয়েও কম ক্ষতি হয়েছে।
প্রসঙ্গত, এর আগেও এই নৌপথে একাধিক ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দেয়। গত ২৩ জুলাই সকাল সাড়ে ৯টার দিকে রো রো ফেরি শাহজালাল পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে এবং ২০ জুলাই রো রো ফেরি শাহ মখদুম পদ্মা সেতুর ১৬ নম্বর পিলারে ধাক্কা দেয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়