শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি : চলতি সপ্তাহেই শতভাগ শিক্ষক টিকার আওতায়

আগের সংবাদ

উৎসবের গণটিকায় বিশৃঙ্খলা

পরের সংবাদ

শিবচরে ফেরত গেলেন ৫ হাজার টিকাপ্রত্যাশী

প্রকাশিত: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: আগস্ট ৯, ২০২১ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : সারাদেশের মতো চরফ্যাশন উপজেলার পৌরসভা ও কুকরি-মুকরি, আসলামপুর, মাদ্রাজসহ ২১টি ইউনিয়নে শুরু হয়েছে করোনা টিকার কার্যক্রম। গতকাল শনিবার সকাল ৯টা থেকে শুরু করে বিকাল ৩টা পর্যন্ত করোনা ভাইরাস নিয়ন্ত্রণে প্রতিটি ইউনিয়নের বাসিন্দাদের মধ্যে এ টিকা প্রয়োগ করা হয়। চরফ্যাশন পৌরসভাসহ প্রত্যেক ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ড মিলে মোট ৬শ জন করে চিনের তৈরি সিনোফার্মের কোম্পানির ভ্যাকসিন টিকা প্রয়োগ করা হয়েছে। সকাল থেকে চরফ্যাশন হাসপাতালসহ প্রতিটি ইউনিয়নের ভ্যাকসিন কেন্দ্রগুলোতে ছিল উপচেপড়া ভিড়। কেন্দ্রগুলোতে টিকা নিতে আসা সাধারণ মানুষের মাঝে ছিল না কোনো রকমের স্বাস্থ্যবিধির বালাই। প্রত্যেক কেন্দ্রের ৩টি বুথে ৬ জন স্বাস্থ্য সহকারী ও পরিবার পরিকল্পনা সহকারী দ্বারা এ টিকা প্রয়োগ করা হয়েছে।
সরেজমিনে দেখা যায়, আসলামপুর ইউনিয়নের জনতাবাজার ডিগ্রি কলেজ কেন্দ্রে একজনের সঙ্গে অন্যজন গা ঘেঁষে জাতিয় পরিচয়পত্র হাতে নিয়ে সিরিয়াল দিয়েছে।
এছাড়াও চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও দেখা যায় একই চিত্র। হাসপাতালের দ্বিতীয় তলায় প্রায় ১৫শ মানুষ স্বাস্থ্যবিধি না মেনেই সিরিয়ালে দাঁড়িয়েছে এ টিকা নেয়ার জন্য। তবে টিকা প্রত্যাশী নারী পুরুষের সামাজিক দূরত্ব মেনে দীর্ঘ সিরিয়াল নিয়ন্ত্রণের জন্য পুলিশ ও আনসার সদস্যরা নির্দেশনা দিলেও মানেনি দূর থেকে আসা সাধারণ জনগণ।
পৌর মেয়র এস এম মোরশেদ বলেন, সকালে সামাজিক দূরত্ব নিশ্চিত করে ৩টি ওয়ার্ডের ৬শ জন পৌর নাগরিকের মাঝে ভ্যাকসিন দেয়া হয়েছে। সচিব মো. শামিম বলেন, পৌরসভা ও হাসপাতালের স্টাফরা পৌরবাসিন্দাদের এ টিকা প্রয়োগ করেন। বিচ্ছিন্ন দ্বীপ কুকরি-মুকরি ইউনিয়নের চেয়ারম্যান আবুল হাসেম মহাজন বলেন, কুকরি মাধ্যমিক বিদ্যালয়ে এ টিকা প্রয়োগ করা হয়েছে। তবে বিভিন্ন গ্রাম থেকে অনেক মানুষ টিকা নিতে এসেছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, প্রত্যেকটি কেন্দ্রে শৃঙ্খলা নিয়ন্ত্রণে পুলিশের পাশাপাশি আনসার সদস্য মোতায়েন করা হয়েছে। প্রতিটি ইউনিয়নে ৬শ জন করে টিকা নেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়েছে। চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মাহাবুব কবির বলেন, ইউনিয়ন পর্যায়ে সরকারি ঘোষণা অনুযায়ী প্রাথমিকভাবে কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রমের আওতায় স্বাস্থ্য সহকারীদের মাধ্যমে টিকা দেয়া হয়েছে। আজকে চরফ্যাশন হাসপাতালে প্রায় এক হাজার জনকে টিকা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়